বায়স্কোপ

কিশোর মনে সাংস্কৃতিক দ্বন্দ্ব নিয়ে চলচ্চিত্র ‘বিটিএস গার্ল’
বলা হয়ে থাকে বৈচিত্র্যেই সৌন্দর্য। আবার একই ভৌগলিক সীমানায় ধর্ম বা আধুনিক শিক্ষার প্রশ্নে নানা সংস্কৃতি চর্চার সংঘর্ষে কিশোর-কিশোরীদের মনে চলতে থাকে নানা বিরোধ।
বিমান দুর্ঘটনায় নিহত নাইজেরিয়ার সেনাপ্রধান
নাইজেরিয়ার সেনাবাহিনী প্রধান লেফটেনেন্ট জেনারেল ইব্রাহিম আতাহিরু দেশটির উত্তরপশ্চিমের রাজ্য কাদুনাতে এক বিমান দুর্ঘটনায় নিহত হয়েছেন।
মা-ছেলের সংসার ‘কালো মেঘের ভেলা’
কবি নির্মলেন্দু গুণের তিনটি কবিতার চলচ্চিত্রায়িত রূপ আমরা পেয়েছি; ‘হুলিয়া’, ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ ও ‘শত্রু শত্রু খেলা’। আর তার কিশোর উপন্যাস ‘কালো মেঘের ভেলা’ এর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্ররূপ দিয়েছেন মৃ ...
সাহিদুল ইসলামের গল্প: সিনেমা ও স্বপ্ন
ক্ষুধা লাগে। তীব্র ক্ষুধা। এ ক্ষুধা কখনো মেটে পাউরুটি কিংবা দশ টাকার কেক, কখনও বিস্কিটে। তবে এ ক্ষুধার চেয়ে বড় ক্ষুধা- সিনেমা বানানোর স্বপ্ন।
‘নৌ ডাকাতের’ খপ্পরে অভিনেতা সিয়াম
সরকারি অনুদানে নির্মিত শিশুতোষ সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ এর সেদিন সারারাত শুটিং হয়েছে। ছোটদের শুটিং শেষ হয়েছে ভোর চারটায়। আমি তো বিছানায় যেতে না যেতেই ঘুম। আর সিয়াম ভাইয়া ও বড়দের শেষ হয়েছে ভোর ...
সত্যিকারের পরীর সঙ্গে সুন্দরবনে
প্রিয় বন্ধুরা, তোমরা কি কখনো কেউ আয়না ছাড়া নিজেকে দেখতে পারো? আমরা পারি। কারণ আমরা দুই যমজ ভাই। শেখ তাহমিদ হাসান তাসিন ও শেখ তাওহিদ হাসান তাজিম।
শুধু একজন ভালো মানুষ হতে চাই
আমি সিমরিন লুবাবা সিমরান, বয়স ৯। আমি বিএএফ শাহীন ইংলিশ মিডিয়াম স্কুলে তৃতীয় শ্রেণিতে পড়ি।
অভিনয় দিয়ে সুন্দর পৃথিবী গড়তে চাই
আমি ইসরাত জাহান অতিথি, বয়স ১০। পি.বি মডার্ন স্কুলে পঞ্চম শ্রেণিতে পড়ছি। আমার মা মাহারুন্নেসা মনি গৃহিণী ও বাবা আজমল হোসেন ভূঁইয়া একজন প্রকৌশলী।