বাকি

টোকিওতে সাদামাটা শুটার বাকি
টোকিওর পথে উড়াল দেওয়ার আগে আব্দুল্লাহ হেল বাকি প্রতিশ্রুতি দিয়েছিলেন আলো ছড়ানোর। কিন্তু প্রতিশ্রুতি রাখতে পারলেন না তিনি। ছিটকে গেলেন টোকিও অলিম্পিকসের ১০ মিটার এয়ার রাইফেলের বাছাই থেকেই।
সীমাবদ্ধতা মেনে খোশ মেজাজেই রোমান-দিয়া-বাকিরা
এবারের পরিস্থিতি একেবারেই ভিন্ন। প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় জেরবার বিশ্ব। অলিম্পিক যখন দুয়ারে টোকিওতে তখন বাড়ছে এই ভাইরাসের সংক্রমণ। অলিম্পিক ঘিরে তাই উচ্ছ্বাস-উন্মাদনা নেই আগের মতো। নানা সীমাবদ্ধত ...
টোকিও অলিম্পিকে ‘নতুন স্বপ্ন’ বাংলাদেশের
ছয় অ্যাথলেটের মধ্যে কেবল রোমান সানাই অর্জন করেছেন টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা। এই তারকা আর্চারকে ঘিরে স্বপ্ন দেখছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। টোকিও যাত্রার আগে বিওএর সংবাদ সম্মেলন ...
খুলেছে অলিম্পিক ভিলেজ, বাংলাদেশ দল যাবে ধাপে ধাপে
নানা সমালোচনার মধ্যে শেষ পর্যন্ত মাঠে গড়াতে যাচ্ছে টোকিও অলিম্পিক। অ্যাথলেটদের থাকার জায়গা ‘অলিম্পিক ভিলেজ’ খুলে দিয়েছে তারা। বাংলাদেশের অ্যাথলেটরা কয়েক ধাপে যাবে টোকিওতে।
শাকিলদেরও অলিম্পিকের কোটা পাওয়ার সুযোগ শেষ
টোকিও অলিম্পিকের শুটিংয়ে কোটা প্লেস পাওয়ার শেষ সুযোগ ছিল দিল্লি বিশ্বকাপ। ১০ মিটার এয়ার রাইফেলে বাকি-রত্নাদের ব্যর্থতার পর ১০ মিটার এয়ার পিস্তলে শাকিল-আরমিনরাও নষ্ট করেছেন সে সুযোগ।
দিল্লিতে রাব্বী ১৮তম, বাকি ১৯তম
টোকিও অলিম্পিকের কোটা প্লেসের শেষ সুযোগ কাজে লাগাতে পারেননি বাংলাদেশের দুই শুটার আব্দুল্লাহ হেল বাকি ও রাব্বী হাসান মুন্না। দিল্লি শুটিং বিশ্বকাপে ১০ মিটার এয়ার রাইফেলের বাছাই থেকে ছিটকে গেছেন দুজনে।
অনলাইন সিঙ্গাপুর ওপেন শুটিংয়ে চতুর্থ বাকি
সিঙ্গাপুর ওপেন শুটিংয়ে ১০ মিটার এয়ার রাইফেলে চতুর্থ হয়েছেন আব্দুল্লাহ হেল বাকি। এই ইভেন্টের মেয়েদের বিভাগে ষষ্ঠ হয়েছেন সৈয়দা আতকিয়া হাসান দিশা।
এশিয়ান অনলাইন শুটিংয়ে ১৪তম বাকি
এশিয়ান অনলাইন শুটিং চ্যাম্পিয়নশিপে আলো ছড়াতে পারেননি আব্দুল্লাহ হেল বাকি। ১০ মিটার এয়ার রাইফেলে ৬১৯ দশমিক ৩ স্কোর গড়ে ৪০ প্রতিযোগীর মধ্যে ১৪তম হয়েছেন কমনওয়েলথ গেমসে রুপা জেতা এই শুটার।