পৃথ্বী

২৮ চার ও ১১ ছক্কায় পৃথ্বীর বিধ্বংসী ২৪৪
লিস্ট ‘এ’ ক্রিকেটে ইংল্যান্ডের মাটিতে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস খেললেন ভারতীয় ব্যাটসম্যান।
৩৮৩ বলে ৩৭৯, রেকর্ড বইয়ে পৃথ্বী
রঞ্জি ট্রফির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস খেললেন ভারতের তরুণ এই ব্যাটসম্যান।
শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে এগিয়ে গেল ভারত
লক্ষ্যটা আড়াইশর একটু বেশি। পৃথ্বী শ ও ইশান কিষানের মারমুখী ব্যাটিংয়ে সেটা হয়ে উঠল মামুলি। সঙ্গে অধিনায়ক শিখর ধাওয়ানের দায়িত্বশীল ব্যাটিংয়ে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিল ভারত।
‘পৃথ্বীর ভাইরাস সরে গেছে’
গোটা দুনিয়ার লড়াই চলছে করোনাভাইরাসের সঙ্গে। তবে একটি ভাইরাসের সঙ্গে লড়াইয়ে নাকি জিতেই গেছেন পৃথ্বী শ! সাবেক ভারতীয় ব্যাটসম্যান ও এখনকার ধারাভাষ্যকার অজয় জাদেজার মতে, সেই ভাইরাস সরে যাওয়াতেই আপন ছন্দে ...
ওভারে ৬ চারে রেকর্ড বইয়ে পৃথ্বী
কোথায় বল ফেলবেন, যেন বুঝে উঠতে পারছিলেন না শিভাম মাভি। নিখুঁত টাইমিংয়ে একের পর এক বল বাউন্ডারিতে পাঠাচ্ছিলেন পৃথ্বী শ। প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ইনিংসের প্রথম ওভারে ছয়টি চার মারলেন তিনি।
৭ ছক্কায় ১৬৫, পৃথ্বীর আরেকটি রেকর্ড
বিজয় হাজারে ট্রফিতে পৃথ্বী শর রেকর্ড ভাঙা-গড়ার খেলা চলছেই। ২১ বছর বয়সী এই ব্যাটসম্যান করেছেন টানা দ্বিতীয় সেঞ্চুরি। গড়েছেন প্রতিযোগিতাটির ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ রানের নতুন রেকর্ড।
১২৩ বলে ১৮৫, ধোনি-কোহলির রেকর্ড ভাঙলেন পৃথ্বী
বিজয় হাজারে ট্রফিতে আবারও ঝড় তুললেন পৃথ্বী শ। ২১ বছর বয়সী ব্যাটসম্যান করলেন আরেকটি দুর্দান্ত সেঞ্চুরি। ভেঙে দিলেন মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির রেকর্ড।
পৃথ্বী ১৫২ বলে ২২৭, রেকর্ডের ছড়াছড়ি
মুম্বাইকে প্রথমবার নেতৃত্ব দিতে নেমেই ইতিহাসে নাম লেখালেন পৃথ্বী শ। ১৫২ বলে ২২৭ রানের অপরাজিত ইনিংসে ২১ বছর বয়সী ব্যাটসম্যান ঝড় তুললেন রেকর্ড বইয়ে।