ডেটা সুরক্ষা

শিশুডেটানির্ভর বিজ্ঞাপনী আয় বন্ধ চায় মার্কিন সরকার
অল্প বয়েসীদের প্ল্যাটফর্মে ধরে রাখতে ব্যবহার করা অ্যালগরিদম, তাদের মানসিক স্বাস্থ্যের ওপর যেসব বিরূপ প্রভাব ফেলছে, তা নিরসনে কোম্পানিগুলোকে ব্যার্থ বলে অভিযোগ করে আসছেন সমালোচকরা।
মেটার বিরুদ্ধে ৬০ কোটি ডলারের মামলায় স্পেনের ৮৩ প্রকাশনা
বাদীর তালিকায় রয়েছে দেশটির অন্যতম পত্রিকা এল পাইসের প্রকাশক প্রিসা, ভকেনতোর প্রকাশক এবিসিসসহ অন্যান্য ব্যাক্তিমালিকানাধীন কোম্পানি।
ডেটা সুরক্ষা ঝুঁকি, এআই ব্যবহার বন্ধ করল স্পেস ফোর্স
আনুষ্ঠানিক অনুমোদন পাওয়ার আগ পর্যন্ত সরকারি কম্পিউটারে এই ধরনের লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল থাকা এআই টুল ব্যবহারের অনুমতি মিলবে না।
শিশু ডেটা: এখন টিকটকের জরিমানা নির্ধারণ করবে ইইউ
১৩ বছরের কম ১৪ লাখ শিশুর ডেটা প্রক্রিয়াকরণের দায়ে এ বছরের শুরুতে টিকটককে এক কোটি ২৭ লাখ পাউন্ড জরিমানা করে ইউরোপীয় ডেটা পর্যবেক্ষক সংস্থা।
আইফোনটি যদি চুরি হয়েই যায়, কী করবেন?
চুরি হওয়া অন্যান্য জিনিসপত্রের সঙ্গে হাতের মোবাইল ফেন চুরি হওয়ার বিশাল পার্থক্য রয়েছে। ফোনের সঙ্গে সঙ্গে যায় এর মালিকের বিস্তর তথ্যাবলীও।
নিয়ন্ত্রকদের ‘সন্তুষ্টির’ পর চ্যাটজিপিটি ফিরল ইতালিতে
চ্যাটজিপিটিতে সাময়িক নিষেধাজ্ঞা দেওয়ার পাশাপাশি এই কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবস্থায় প্রাইভেসি নীতিমালা লঙ্ঘনের সম্ভাবনা নিয়ে তদন্ত করছে দেশটির ডেটা সুরক্ষা কর্তৃপক্ষ।
অ্যাপ কখনওই মার্কিন ডেটা চীন সরকারকে দেয়নি: টিকটক সিইও
“টিকটক কখনওই মার্কিন ব্যবহারকারীর ডেটা চীন সরকারের সঙ্গে শেয়ার করেনি বা তাদের কাছে এমন কোনো অনুরোধও আসেনি। আর এমন অনুরোধ আসলে টিকটক কখনও তা গ্রহণ করতো না।”
মার্কিন কংগ্রেসের মুখোমুখি হবেন টিকটক প্রধান
“মার্কিন ব্যবহারকারীদের ডেটায় চাইনিজ কমিউনিস্ট পার্টিকে জেনে বুঝে প্রবেশাধিকার দিয়েছে বাইটডান্স মালিকানাধীন টিকটক।”