ডেটা ফাঁস

‘বৃহত্তম’ ক্যাসিনোর অ্যাপে গ্রাহক তথ্য ছিল অরক্ষিত
ক্যাসিনো অ্যাপটির নির্মাতা এক স্টার্টআপ কোম্পানির হাতেই অনলাইনে উন্মুক্ত হয়ে গিয়েছিল গ্রাহকদের ব্যক্তিগত তথ্য।
শর্ত পূরণ, টেলিগ্রামের নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে ইরাক
এই অ্যাপের কয়েকটি চ্যানেলে আছে বিশাল আকারের ব্যক্তিগত ডেটা। এর মধ্যে রয়েছে ইরাকের নাগরিকদের নাম, ঠিকানা ও তাদের পারিবারিক সম্পর্কের তথ্যও।
রোগীদের ডেটা চুরি করে বিক্রয়ের বিজ্ঞাপন হ্যাকারদের
কোম্পানিটিতে সেবা গ্রহণকারী রোগীদের পূর্ণনাম, শহর, সেই সঙ্গে তারা সর্বশেষ কবে ও কোথায় ডাক্তার দেখিয়েছেন এরকম গুরুত্বপূর্ণ ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে গেছে।
ডার্ক ওয়েবে ভুক্তভোগীদের নাম প্রকাশ করল হ্যাকার দল ক্লপ
তালিকায় রয়েছে ২৬টি প্রতিষ্ঠান। ভুক্তভোগীদেরকে অর্থ পরিশোধে চাপ দেওয়ার অংশ হিসাবেই এই তালিকা প্রকাশ করেছে দলটি, যেখানে ব্যাংক ও ইউনিভার্সিটির নামও আছে।
মুভইট হ্যাকিং: যুক্তরাষ্ট্রজুড়ে চলছে প্রতিরক্ষার উদ্যোগ
মার্কিন সাইবার ও অবকাঠামো নিরাপত্তা সংস্থা (সিসা) এই হ্যাকিংয়ের পরপরই সকল সরকারি সংস্থাকে মুভইট সফটওয়্যারটি আপডেটের নির্দেশ জারি করেছে।
এবার কর্মীদের চ্যাটজিপিটি ব্যবহার বন্ধ করল অ্যাপল
বিভিন্ন এআই প্রোগ্রাম ব্যবহার করা কর্মীদের মাধ্যমে গোপন তথ্য ফাঁসের শঙ্কার মধ্যেই গিটহাবের ‘কোপাইলট’ ব্যবহার না করারও পরামর্শ দিয়েছে মার্কিন এই প্রযুক্তি জায়ান্ট।
গুগল, মেটা, টিকটকে মানসিক স্বাস্থ্য স্টার্টআপের ডেটা বাণিজ্য
মেটার মতো বিভিন্ন ট্র্যাকিং স্ক্রিপ্ট কোম্পানিতে বিজ্ঞাপন দেখাতে থার্ড পার্টি নির্মাতাদের ব্যবহৃত ‘পিক্সেল’ প্রযুক্তি ব্যবহার করে আসছে এই স্টার্টআপ।
হ্যাকিংয়ে ফাঁস হয়েছে স্ট্রিমিং প্ল্যাটফর্ম টুইচের সোর্স কোড
ফাঁস হয়ে গেছে গেইম-স্ট্রিমিং প্ল্যাটফর্ম টুইচের বিপুল পরিমাণ ডেটা। ফাঁস হওয়া ডেটার মধ্যে প্রতিষ্ঠানের গোপনীয় তথ্য এবং স্ট্রিমারদের আয়ের হিসাব আছে বলে নিশ্চিত করেছে টুইচ কর্তৃপক্ষ।