ডিপমাইন্ড

ডিপমাইন্ড প্রতিষ্ঠাতার নাইটহুড প্রাপ্তি, প্রশংসা করলেন ভিডিও গেইমের
“গেইমের প্রতি আপনার আবেগ ভবিষ্যতে কোথায় গিয়ে ঠেকতে পারে, সেটা কখনওই জানা সম্ভব নয়। তাই আমি মা-বাবাদের বলব, তারা যেন শিশুদের গেইম খেলার অনুপ্রেরণা দিয়ে পরবর্তীতে তাদের দক্ষতা বিকাশে সাহায্য করেন।”
ফুটবলের কৌশল রপ্ত করেছে গুগলের এআই টুল?
“ট্যাকটিকএআই একটি সহায়ক এআই কৌশলের সম্ভাবনা দেখিয়েছে, যা এ জনপ্রিয় খেলার খেলোয়াড়, কোচ ও ভক্তদের জন্য বিপ্লব বয়ে আনতে পারে।”
মাইক্রোসফট এআইয়ের নেতৃত্বে ডিপমাইন্ডের সহ-প্রতিষ্ঠাতা
নতুন এ উদ্যোগ কোপাইলট চ্যাটবট ও বিং ব্রাউজারের মতো মাইক্রোসফটের এআই প্রচেষ্টাগুলোকে এক ছাদের নিচে নিয়ে আসবে।
আবহাওয়ার পূর্বাভাসে এআই দেখাচ্ছে ‘বিপ্লবের সম্ভাবনা’
সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রের উত্তরাংশ আঘাত হানা ‘হারিকেন লি’ সম্পর্কে নয় দিন আগেই পূর্বাভাস দিয়েছিল এটি, যেখানে প্রচলিত ব্যবস্থা এটি শনাক্ত করেছে ছয় দিন আগে।
এআইয়ের তৈরি ছবিতে ‘অদৃশ্য জলছাপে’র পরীক্ষা করছে গুগল
ফিচারটি তৈরি করেছে গুগলের অঙ্গপ্রতিষ্ঠান ডিপমাইন্ড। আর এতে কোনো ছবি এআই সফটওয়্যারের মাধ্যমে তৈরি কি না, তা শনাক্ত করবে ‘সিনথআইডি’ নামের নতুন টুল।
প্রসঙ্গ এআই: দুই গবেষণা বিভাগ একত্র করছে অ্যালফাবেট
নতুন এই বিভাগের নেতৃত্ব দেবেন ডিপমাইন্ডের প্রধান নির্বাহী ডেমিস হাসাবিস। বৃহস্পতিবার এক ব্লগ পোস্টে অ্যালফাবেট সিইও সুন্দার পিচাই বলেন, এর চালু হওয়া ‘সাধারণ এআই’র সাহসী ও দায়িত্বশীল উন্নয়ন’ নিশ্চিত ...
সিনেমার খসড়া, চিত্রনাট্য ‘লেখার’ এআই টুল আনল ডিপমাইন্ড
নতুন এই টুলের নাম ‘ড্রামাট্রন’। এই ‘লেখা সহায়ক’ টুলের মাধ্যমে তৈরি করা যাবে বিভিন্ন চরিত্রের বর্ণনা, গল্পের পটভূমি, জায়গার বর্ণনা ও সংলাপ।
ফলাফল ‘কল্পনা করবে’ এআই
মানুষের মতো কল্পনা করতে ও বাস্তবে অপ্রত্যাশিত পরিবেশ নিয়ন্ত্রণ করতে পারবে এমন কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) তৈরি করছে এআই নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডিপমাইন্ড।