ডিজিটাল বাংলাদেশ

প্রযুক্তি পণ্য আমদানি নয়, রপ্তানিতে চোখ জয়ের
সিআরআই প্রধান বলেন, "স্মার্ট বাংলাদেশে আরেকটি লক্ষ্য রেখেছি যে মাইক্রোপ্রোসেসর ডিজাইনে আমরা যাব। এর অর্থ হল, আরেকটি ভ্যালু চেইন বাংলাদেশেই বানাতে পারব। কিন্তু সেটা অনেক কঠিন।”
নির্বাচন কমিশন: চ্যালেঞ্জ যখন সোশ্যাল মিডিয়া
বাংলাদেশে আর কয়েকমাস পর জাতীয় নির্বাচন, কিন্তু নির্বাচনে সোশ্যাল মিডিয়ার এথিক্যাল ব্যবহার নিশ্চিত করতে নির্বাচন কমিশনকে এখন পর্যন্ত তেমন কোনো উদ্যোগ নিতে দেখা যাচ্ছে না।
আর্থিক অন্তর্ভুক্তির ভিত্তি প্রস্তুত, এবার উড়বার পালা
যারা ডিজিটাল সেবা দিচ্ছেন– বিশেষ করে অনলাইন ব্যবসা করছেন, তাদেরকে কিছু প্রণোদনা যদি নাও দেওয়া যায়, তারা যাতে নিয়ম-নীতির কড়া বেড়াজালে আটকে না পড়ে সে দিকে নজর দিলেই লেনদেন ক্যাশলেস করার কাজটা অনেকখানি স ...
৩ দিনব্যাপী ডিজিটাল বাংলাদেশ মেলা উদ্বোধন
মেলায় ৫২টি প্যাভিলিয়ন এবং ৭৭টি স্টলে বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করবে।
ডিজিটাল বাংলাদেশ মেলায়
ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে বৃহস্পতিবার শুরু হয়েছে তিন দিনের ‘ডিজিটাল বাংলাদেশ মেলা’। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ আয়োজন উদ্বোধন করেন প্রধানমন্ত ...
ডিজিটালে সুবিধার সঙ্গে অপরাধের ধারাও পাল্টেছে: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী বলেন, “আজকে সকলের হাতে মোবাইল ফোন, স্মার্ট ফোন। সবাই ব্যবহার করতে পারছে। ইন্টারনেট সব থেকে বেশি আমাদের দেশে ব্যবহার হয়। সিম ব্যবহার হয় সব থেকে বেশি।”
উদ্ভাবনেই শাণিত হবে উন্নয়ন
অন্তত ডিজিটাল সেবায়, আমাদের তরুণরা কপিতে মনোযোগ না দিয়ে নিজস্বতা আর উদ্ভাবনেই বেশি মনেযোগ দিক। তাহলে আমরা সবাই মিলে একসঙ্গে দেশকে উন্নতির পথ দ্রুতগতিতে এগিয়ে নিতে পারব।
গ্রামে গ্রামে হবে ডিজিটাল সেন্টার: পলক
নারী উদ্যোক্তাদের দীর্ঘ মেয়াদে ধরে রাখতে বিশেষ কর্মসূচি গ্রহণের আহ্বান জানিয়েছেন ই-ক্যাব প্রেসিডেন্ট শমী কায়সার।