টেনসেন্ট

নিয়ম শিথিল, টেনসেন্ট সামলে উঠছে চীনা শেয়ার বাজারের ধাক্কা
নিয়মগুলো গেইমিং খাতের জন্য ধাক্কা হিসেবে এলেও তরুণদের মধ্যে ইন্টারনেট ও গেইমিং আসক্তির পাশাপাশি চোখের রোগ ‘মায়োপিয়া’ মোকাবেলায় কর্তৃপক্ষের প্রচেষ্টার অংশ ছিল।
গেইমে খরচ কমাতে চীনে নতুন নিয়ম, ধাক্কা শেয়ার বাজারে
নতুন নিয়মের খসড়া প্রকাশের পরপরই টেনসেন্ট-এর শেয়ার মূল্য কমেছে ১৬ শতাংশ। আর তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী নেটইজ-এর শেয়ার মূল্য কমেছে প্রায় ২৫ শতাংশ।
‘ভার্চুয়াল কর্মী’র সংস্কৃতি ব্যাপক আকারে বাড়ছে চীনে
পশ্চিমা প্রযুক্তি বাজারে এই ভার্চুয়াল কর্মী নির্মাণের প্রযুক্তি নিয়ে তেমন একটা আলোচনা না হলেও চীনের বাজারে এই প্রযুক্তির কদর প্রতিনিয়ত বাড়ছে।
অ্যালগরিদম: যুক্তরাষ্ট্র যা পারেনি তাই করে দেখালো চীন
প্রযুক্তি কোম্পানিগুলো সাধারণত নিজস্ব অ্যালগরিদম গোপন রাখে। এর কারণেই কনটেন্টে বিদ্বেষ ও মিথ্যাচারের জন্য বিভিন্ন সময়ে সমালোচনার মুখে পড়েছে বিশ্বের শীর্ষ সামাজিক মাধ্যমগুলো।
ভালবাসার পুরনো ছবি নতুন করবে বিনামূল্যের এআই টুল
‘জিএফপি-জিএএন’-এর একটি ‘ডেমো’ সংস্করণ বিনামূল্যেই ব্যবহার করে দেখতে পারবেন ব্যবহারকারী।
ডিজিটাল অর্থনীতির রূপান্তরে জোর দেবে চীনের মন্ত্রী পরিষদ
দেশের ‘ডিজিটাল অর্থনীতির উন্নয়নে’ নতুন পরিকল্পনার নিয়েছে চীনের মন্ত্রীপরিষদ। ৬জি আর ডেটা সেন্টার প্রযুক্তির বিস্তার বাড়িয়ে জাতীয় জিডিপি’তে প্রযুক্তিখাতের অংশগ্রহণ বাড়াতে চাইছে দেশটির সরকার।
নিজেদের তৈরি নতুন তিন চিপ আনলো টেনসেন্ট
নিজেদের তৈরি তিন চিপ উন্মুক্ত করেছে টেনসেন্ট। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো নিজেদের সেমিকন্ডাক্টরের উন্নয়ন সম্পর্কে প্রকাশ্যে জানালো চীনা এই ইন্টারনেট জায়ান্ট।
চীনের শিশুদের জন্য টিকটকে ‘ইউথ মোড’, সময় কেবল ৪০ মিনিট
বিতর্কিত ভিডিও অ্যাপ টিকটকের চীনা সংস্করণে যোগ হচ্ছে ‘ইউথ মোড’। এর ফলে নির্দিষ্ট সময়ের বাইরে ভিডিও অ্যাপটি ব্যবহার করতে পারবেন না ১৪ বছরের কম বয়সী ব্যবহারকারীরা।