জিমেইল

কীভাবে সব ইমেইল একসঙ্গে মুছে ফেলবেন জিমেইল থেকে
ব্যাপকভাবে মেইল মুছে ফেলা একজন ব্যবহারকারীর ডিজিটাল মেইলবক্স পরিপাটি রাখবে। এ ছাড়া, দরকারি কোনো মেইল সহজেই খুঁজে পেতে সাহায্য করবে।
জিমেইল না কি বন্ধ হয়ে যাচ্ছে? গুগল বলছে, না তো!
২০২৩ সালে গুগলের একটি আসল ইমেইলের ওপর ভিত্তি করেই সম্ভবত গুজবটি ছড়ানো হয়েছে। ওই মেইলের বক্তব্য ছিল, জিমেইলের ‘এইচটিএমএল ভিউ’ বন্ধ করতে যাচ্ছে গুগল৷
শুরু হচ্ছে অব্যবহৃত জিমেইল অ্যাকাউন্ট মোছার কার্যক্রম
যেসব অ্যাকাউন্ট থেকে ইউটিউবে ভিডিও পোস্ট হয়েছে, সেগুলোতে অবশ্য এ আপডেটের প্রভাব পড়বে না। আর অ্যাকাউন্ট সর্বশেষ কবে সক্রিয় ছিল, সে বিষয়টিও বিবেচ্য হবে না এতে।
জিমেইল স্প্যাম ফিল্টারিংয়ের মামলায় যুক্তরাষ্ট্রে অব্যাহতি পেল গুগল
আরএনসি’র ডোমেইন যাচাইকরণ ও ক্রমাগত ইমেইল পাঠানো নিয়ে ব্যবহারকারীর অভিযোগ জানানোকে এর মূল কারণ হিসেবে উল্লেখ করে কোম্পানিটি।
অ্যাকাউন্ট যাচাইয়ে নতুন নিরাপত্তা ধাপ যোগ করতে পারে জিমেইল
নিজস্ব অ্যাকাউন্টে সুরক্ষার এই বাড়তি স্তর ব্যবহারের সুযোগ পাবেন ‘গুগল ওয়ার্কস্পেস’ ও ব্যক্তিগত গুগল অ্যাকাউন্ট থাকা গ্রাহকরা।
ডিসেম্বর থেকে নিষ্ক্রিয় জিমেইল অ্যাকাউন্ট মুছে ফেলবে গুগল
কোম্পানি সতর্ক করেছে, আক্রমণকারীরা এইসব অ্যাকাউন্ট ব্যবহার করে জাল ইমেইল বার্তা পাঠানোর পাশাপাশি মানুষের পরিচয়ও চুরি করতে পারে।
এআই লিখে দেবে আপনার ইমেইল, কিন্তু কীভাবে?
এরইমধ্যে আপনি ওয়ার্কস্পেইস ল্যাব-এ সাইন আপ করে থাকলে সরাসরি জিমেইল অ্যাকাউন্টে লগইন করে হেল্প মি রাইট ফিচারটি ব্যবহার করতে পারবেন।
এবার জিমেইলেও নীল রঙের যাচাইকরণ টিক
“বিভিন্ন ইমেইল সোর্সে আস্থা বাড়িয়ে দেওয়ার পাশাপাশি এটি প্রাপকদের এমন এক অভিজ্ঞতা দেয়, যাতে সবার জন্য উন্নত ইমেইল ইকোসিস্টেম তৈরি হয়।”