জনগণ

ভোট বর্জন: মুখে কালো কাপড় বেঁধে বাম নেতাকর্মীদের বিক্ষোভ
ভোট আয়োজনের বিরুদ্ধে বিক্ষোভ জানিয়ে মুখে কালো পতাকা বেঁধে শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নেন জোটের নেতাকর্মীরা।
একাত্তরের বাহান্ন, বাহান্নের একাত্তর: মুক্তির স্বপ্ন আর কতদূর
এ বছর যেমন বাহান্নর ভাষা সংগ্রামের ৭১ বছর পূর্তি, ঠিক তেমনি একাত্তরের মুক্তিসংগ্রাম ৫২ বছর পূর্ণ করল। কিন্তু সম্মিলনীর অপরূপ মেলবন্ধনের এ সময়ে দাঁড়িয়ে একটি প্রশ্ন মানসপটে উঁকি দিচ্ছে বারবার, আমাদের মু ...
ছোট আর মেজদের নিয়ে আবারও বড় দলের নির্বাচন!
নির্বাচনকে বৈধ করার জন্য নানা ধরনের তৎপরতা চলছে। হঠাৎ করেই নানান নতুন নতুন দল এবং সেই সব দলের জোট নিয়ে ব্যাপক তোড়জোড় লক্ষ্য করা যাচ্ছে গত কিছু দিন ধরে।
ষড়যন্ত্রের বিরুদ্ধে জনগণই আমাদের মূল শক্তি: কৃষিমন্ত্রী
তিনি বলেছেন, “২০০৬ সালেও বিএনপি ষড়যন্ত্র করেছিল; জনগণ আমাদের সঙ্গে ছিল।” 
‘আওয়ামী লীগের ভোট চুরি করা লাগে না’
১৫৩ আসনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া নিঃসন্দেহ কোনো ভালো দৃষ্টান্ত নয়। তবে আওয়ামী লীগকে এই সুযোগ করে দিয়েছিল বিএনপি ও ভোট বর্জনকারী দলগুলোই। সব দল অংশ নিলে আওয়ামী লীগ মাঠ ফাঁকা পেত না।
বিদেশিদের হাতে যেন না যায় রাজনীতি
বিদেশিদের হাতে বা তাদের অভিভাবকত্বে যদি রাজনীতি চলে যায় বা যাবার কোনো আশঙ্কা তৈরি হয়, তার জন্য প্রধানত দায়ী হবে শাসক দল। তাই তাদের উচিত সরকার পরিচালনায় দেশের মানুষকে সঙ্গে রাখা। কেননা, বিদেশিদের হাত থ ...
বাজেটে আশার কথা আছে, আশা পূরণের দিকনির্দেশনা আছে কি?
ট্যাক্স, খাজনা, ভ্যাট ইত্যাদির মাধ্যমে আপনি সরকারি কোষাগারে যা জমা দেন তার সবই আপনি সেবার নামে ফেরত পাওয়ার হকদার। কিন্তু অনেক সময় সরকার তেলা মাথায় একটু বেশি তেল দেওয়ার নীতি অনুসরণ করে থাকে।
বিএনপি কেন আন্দোলন করে না– শেষ পর্ব
একটি দলের ক্ষমতায় যাওয়ার লড়াই আর গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন যে সমার্থক নয়, সে সম্পর্কে বিএনপির মাঠপর্যায়ের অধিকাংশ নেতাকর্মী ওয়াকিবহাল নয়। তাদের কাছে গণতন্ত্র মানে হচ্ছে দলকে ক্ষমতায় আসীন করা।