চ্যাটবট

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থীর ছদ্মবেশ ধারণ করেছিল চ্যাটবট
কয়েক সপ্তাহ আগেই ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে এআই প্রযুক্তির অনৈতিক ব্যবহার ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার বিষয়ে ব্লগে লিখেছে ওপেনএআই।
ওপেনএআই-মাইক্রোসফটের বিরুদ্ধে মামলায় নিউ ইয়র্ক টাইমস
‘সাংবাদিকতায় নিউ ইয়র্ক টাইমসের যে বিশাল বিনিয়োগ রয়েছে সেটা এই দুই প্রতিষ্ঠান বিনামূল্যে ব্যবহারের’ চেষ্টা করেছে বলে অভিযোগ এনেছে দ্য নিউ ইয়র্ক টাইমস।
সামাজিক মাধ্যম এক্স আর এক্সএআই জুড়ে দেবেন মাস্ক
“এক্স প্ল্যাটফর্মের মাধ্যমে রিয়েলটাইম ডেটায় একসেস রয়েছে গ্রাহকের, যার ফলে অন্যান্য মডেলের তুলনায় অনেক এগিয়ে রয়েছে চ্যাটবটটি।”
চীনের বাজারে অনুমোদন পেল ৪টি নতুন এআই চ্যাটবট
প্রযুক্তি সেক্টরে যুক্তরাষ্ট্রের সঙ্গে তুমুল প্রতিযোগিতায় নিজেদের অবস্থান আরও পোক্ত করতে এমন পদক্ষেপ নিয়েছে এশিয়ার এই প্রযুক্তি পরাশক্তি।
গুগলের চ্যাটবট বার্ড এখন ‘কথা বলতে শিখেছে’
ব্যবহারকারী এতে কেবল একটি প্রম্পট বসিয়ে ও সাউন্ড আইকন বাছাইয়ের মাধ্যমে চ্যাটবটের কথ্য প্রতিক্রিয়া শুনতে পারেন। গুগলের তথ্য অনুসারে, এইসব প্রতিক্রিয়া শোনা যাবে ৪০টিরও বেশি ভাষায়।
নিজেদের চ্যাটবট নিয়েই গুগল সতর্ক করল কর্মীদের
এতেই দেখা যাচ্ছে, চ্যাটজিপিটির সঙ্গে প্রতিযোগিতায় গুগল যে সফটওয়্যার বাজারে এনেছে, সেটির মাধ্যমে হওয়া সম্ভাব্য ব্যবসায়ীক ক্ষতি তারা কীভাবে এড়াতে চাচ্ছে।
বিংয়ের ডেস্কটপ সংস্করণে এল এআই ভয়েস চ্যাটিং সুবিধা
এই মুহূর্তে ফিচারটি ইংরেজি, জাপানি, ফরাসি, জার্মান ও ম্যান্ডারিন ভাষা সমর্থন করছে। তবে মাইক্রোসফট বলছে, এতে আরও বেশি ভাষা যোগ হবে।
খাদ্য নিয়ে ক্ষতিকর পরামর্শ, ‘চাকরি গেল’ এআই চ্যাটবটের
যদিও টেসা একটি রোবট, আমরা আশা করেছিলাম, খাদ্য অনীহায় আক্রান্ত কাউকে অনুপ্রেরণা, সাহচর্য এবং প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়ে এটি খানিকটা হলেও সাহায্য করবে।