ক্লাউড কম্পিউটিং

ইউরোপে গ্রাহকদের ব্যক্তিগত ডেটা সংরক্ষণ করবে মাইক্রোসফট
ইইউ’র প্রাইভেসি ও সুরক্ষা আইন মেনে চলতে এরইমধ্যে ডেটা সংরক্ষণ ও প্রক্রিয়াকরণের সুবিধা চালু করছে বিশ্বের বিভিন্ন কোম্পানি।
ক্লাউড কম্পিউটিংয়ে ১৩০ কোটি ডলার দিচ্ছে ইইউ
প্রকল্পটি ডেটা বিজ্ঞানী এবং এআই বিশেষজ্ঞদের জন্য প্রাথমিকভাবে এক হাজার প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে পারে, যা পরবর্তীতে পাঁচ হাজার পর্যন্ত বাড়তে পারে।
এবার ক্লাউড কম্পিউটিংয়ে চীনকে ঠেকাবে যুক্তরাষ্ট্র
অক্টোবরে চালু হওয়া রপ্তানি নিয়ন্ত্রণ নীতিমালার অংশ হিসেবে কয়েক সপ্তাহের মধ্যেই নতুন এই নিষেধাজ্ঞা জারি করবে মার্কিন বাণিজ্য মন্ত্রণালয়।
মাইক্রোসফটের ক্লাউড কার্যক্রম প্রতিযোগিতা বিরোধী: গুগল
তুলনামূলক ছোট প্রতিদ্বন্দ্বী কোম্পানিগুলোর সঙ্গে মাইক্রোসফট এমন এক চুক্তি করতে চায়, যেখানে তারা বিভিন্ন অ্যান্টিট্রাস্ট নিয়ন্ত্রকের কাছে অভিযোগ জানাতে পারবে না।
ছাঁটাইয়ের খাতায় আরও নয় হাজার অ্যামাজন কর্মী
মহামারী চলাকালীন গ্রাহকরা বাড়িতে আটকে থাকায় অ্যামাজনের ব্যবসা ফুলেফেঁপে উঠেছিল। তবে, সাম্প্রতিক সময়ে ভোক্তারা জীবনযাত্রার সংকটের কারণে খরচ কমিয়ে ফেলায় কোম্পানির বিক্রির গতিও কমে এসেছে।
ব্যাংকের ‘ক্লাউড কম্পিউটিং’ সেবা গ্রহণ নীতিমালায় এল
বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, গ্রাহক ও প্রতিষ্ঠানের গোপনীয় তথ্য সংরক্ষণ করতে হবে বাংলাদেশের ভৌগোলিক সীমায় থাকা ডেটা সেন্টারে।
মাইক্রোসফট ক্লাউড অ্যাপের রেকর্ড
ব্যবসায় প্রতিষ্ঠানগুলোর জন্য মাইক্রোসফটের আনা ক্লাউড অ্যাপগুলো নতুন মাইলফলক স্পর্শ করেছে। এ খাত থেকে মার্কিন টেক জায়ান্টটি এখন ডেস্কটপ অফিস অ্যাপ আর এক্সচেইঞ্জ-এর মতো সেবা খাত থেকে বেশি আয় করছে।
image-fallback