কনফেডারেশন্স কাপ

চিলিকে হারিয়ে জার্মানির শিরোপা
প্রায় নতুন চেহারার জার্মানির সঙ্গে পেরে উঠলো না চিলি। কোপা আমেরিকার দুইবারের চ্যাম্পিয়নদের ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো কনফেডারেশন্স কাপের শিরোপা জিতেছে ইওয়াখিম লুভের শিষ্যরা।
‘রোনালদোকে ছাড়া ভালো খেলে না পর্তুগাল’
মেক্সিকোকে হারিয়ে কনফেডারেশন্স কাপে তৃতীয় হওয়ার পর পর্তুগালের কোচ ফের্নান্দো সান্তোস জানিয়েছেন, ক্রিস্তিয়ানো রোনালদোকে নিয়ে তার দল আরও বেশি ভালো খেলে।
গর্ব নিয়েই ফিরছে চিলি
গোলের একাধিক সুযোগ নষ্ট। হজম করা গোলটিও মার্সেলো দিয়াসের হাস্যকর ভুলে। শেষ পর্যন্ত সেগুলোর চড়া মাশুল দিয়ে জার্মানির কাছে হেরে কনফেডারেশন্স কাপের শিরোপা স্বপ্ন গুঁড়িয়েছে চিলির। তবে দলটির কোচ ‍হুয়ান আন্ ...
ইতিহাস গড়ার উচ্ছ্বাস জার্মানির
জার্মানির অর্জনের শোকেসে ছিল চার-চারটি বিশ্বকাপ, ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের তিনটি ট্রফি। বাকি ছিল কেবল কনফেডারেশন্স কাপ। চিলিকে হারিয়ে সেই শূন্যতা পূরণের পর খেলোয়াড়দের প্রশংসায় ভাসালেন ইওয়াখিম লুভ। জার ...
মেক্সিকোকে হারিয়ে তৃতীয় পর্তুগাল
অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে করা আদ্রিয়ান সিলভার গোলে মেক্সিকোকে হারিয়ে কনফেডারেশন্স কাপে তৃতীয় হয়েছে পর্তুগাল।
‘পেনাল্টি কিলার’ ব্রাভোতে ভীত নয় জার্মানি
টাইব্রেকারে চিলির ক্লাওদিও ব্রাভোর পারফরম্যান্স দেখে সতর্ক ইওয়াখিম লুভ। ম্যানচেস্টার সিটির এই গোলরক্ষককে ‘পেনাল্টি কিলার’ বলে আখ্যা দিলেও ফাইনালে টাইব্রেকার নিয়ে ভয় পাচ্ছেন না জার্মান কোচ।
‘জার্মানিকে হারালে বিশ্বসেরা হবে চিলি’
কনফেডারেশন্স কাপের ফাইনালে জার্মানিকে হারাতে পারলে চিলি বিশ্বসেরা দল হিসেবে বিবেচিত হবে বলে মনে করেন দলটির মিডফিল্ডার আর্তুরো ভিদাল।
ফাইনালের আগে দারুণ মেজাজে জার্মানরা
কনফেডারেশন্স কাপের ফাইনালে চিলির মুখোমুখি হওয়ার আগে ফুরফুরে মেজাজে আছেন জার্মানির খেলোয়াড়রা। তবে প্রতিপক্ষের শক্তি সম্পর্কেও সতর্ক কোচ ইওয়াখিম লুভ।