ওপেনএআই

অ্যাকাউন্ট ছাড়াই ব্যবহার করা যাবে চ্যাটজিপিটি
এ পদক্ষেপের ফলে এআই মডেলের প্রশিক্ষণে সম্ভবত আরও তথ্য পাবে কোম্পানিটি এবং ব্যবহারকারীরা প্ল্যাটফর্মটিতে অ্যাকাউন্ট খোলার দিকে আরও ঝুঁকতে পারেন।
ওপেনএআইয়ের ডেটা সেন্টার তৈরি হচ্ছে দশ হাজার কোটি ডলারে
অল্টম্যান ও মাইক্রোসফট পাঁচটি ধাপে সুপার কম্পিউটার তৈরির পরিকল্পনা করেছেন; স্টারগেট তার পঞ্চম ও শেষ ধাপ।
গ্রক চ্যাটবটের নতুন মডেল আনছেন ইলন মাস্ক
নতুন মডেলের গ্রক চ্যাটবট এখন ওপেনএয়াইয়ের ‘জিপিটি-৪’, গুগলের ‘জেমিনাই প্রো ১.৫’, ও অ্যানথ্রোপিকের ‘ক্লউডে ৩ ওপাসে’র থেকেও কিছু ক্ষেত্রে এগিয়ে রয়েছে বলে দাবি কোম্পানির।
ওপেনএআইয়ের এআই টুল সোরা এবার শর্ট ফিল্ম বানিয়েছে
“আমাদের কাছে এমন অনেক গল্প আছে যেগুলো পর্দায় আনা একসময় অসম্ভব মনে হয়েছে। এখন সেগুলো নিয়ে কাজ করা যাবে। ‘অ্যাবস্ট্রাক্ট এক্সপ্রেশনিজম’-এর নতুন যুগও বলা যায় একে।”
‘সুপারহিউম্যান এআই’কে শক্তি দেবে নিউক্লিয়ার ফিউশন: অল্টম্যান
অল্টম্যানের সাম্প্রতিক মন্তব্যে এমন বিশ্বাস ফুটে উঠেছে যে, এআই প্রযুক্তিতে প্রয়োজনীয় ‘বিশাল’ শক্তির চাহিদা পূরণে নতুন একটি শক্তির উৎস লাগবে।
যুগান্তকারী এআই আইনে অনুমোদন দিল ইইউ
ওপেনএআইয়ের মতো ক্ষমতাধর, জটিল ও অনেক বেশি ব্যবহৃত যেসব কোম্পানি এআই মডেল তৈরি করে সেসব কোম্পানিকেও কোনো কিছু প্রকাশ করার ক্ষেত্রে এই আইনের আওতায় আনা হবে।
মাস্কের মামলা অপ্রাসঙ্গিক, ফালতু, বিভ্রান্তিকর: ওপেনএআই
টেসলা প্রধানের মামলার বিপরীতে ওপেনএআই বলেছে, মাস্কের সঙ্গে কোনও ধরনের ‘ফাউন্ডিং অ্যাগ্রিমেন্ট’ বা অন্য কোনও চুক্তি করেনি কোম্পানিটি।
স্পেনে নিষেধাজ্ঞার পর মামলা করল অল্টম্যানের ওয়ার্ল্ডকয়েন
ওয়ার্ল্ডকয়েনের লক্ষ্য এমন এক বৈশ্বিক পরিচয় শনাক্তকরণ ব্যবস্থা চালু করা, যেখানে ব্যবহারকারীর চোখের মণি স্ক্যান করেই একটি বিনামূল্যের ক্রিপ্টোমুদ্রা ও একটি ডিজিটাল আইডি মিলবে।