এফসিসি

গতি বৃদ্ধির সঙ্গে যুক্তরাষ্ট্রে বদলালো ব্রডব্যান্ডের সংজ্ঞাও
সিদ্ধান্তটি এসেছে মার্কিন নিয়ন্ত্রক সংস্থা ‘ফেডারেল কমিউনিকেশন কমিশন (এফসিসি)’র এক ভোটাভুটির অংশ হিসেবে, যেখানে তিন থেকে দুই ভোটের ব্যবধানে পরিবর্তিত হয়েছে ব্রডব্যান্ডের আনুষ্ঠানিক সংজ্ঞা।
ফোনে চীন, রাশিয়ার স্যাটেলাইটের তথ্য যুক্তরাষ্ট্রের জন্য কতটা ঝুঁকির?
নতুন এ তদন্তে এফসিসি জানতে চায়, মার্কিন ডিভাইসগুলো এফসিসি’র নিয়ম মেনে চলছে কি না। আর ‘জিএনএসএস’ সিগনাল প্রক্রিয়াকরণের ক্ষেত্রে কী ধরনের দুর্বলতা থাকতে পারে।
এআই ব্যবহারে তৈরি ভয়েস কল বেআইনী ঘোষণা যুক্তরাষ্ট্রে
"দুষ্কৃতিকারীরা দুর্বল পরিবারের সদস্যদের থেকে চাঁদাবাজি করতে, সেলিব্রেটিদের অনুকরণ করতে ও ভোটারদের মাঝে গুজব ছড়াতে ভয়েস কলে এআই তৈরি কণ্ঠস্বর ব্যবহার করছেন।”
স্মার্টফোনে স্যাটেলাইট সংযোগ ‘সহজ করার’ পথ দেখাল এফসিসি
এফসিসির প্রস্তাবনা অনুসারে বিভিন্ন দূরবর্তী ও অব্যবহৃত জায়গায় ফোন ও স্যাটেলাইটের মধ্যে সংযোগ ঘটানো আগের চেয়ে সহজ হবে।
হুয়াওয়ে’সহ ৫ চীনা কোম্পানির পণ্য বিক্রিতে নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রে
মার্কিন বাজারে বিভিন্ন চীনা টেলিকম কোম্পানির প্রবেশাধিকার সীমিত করার প্রথম পদক্ষেপ এসেছিল ওবামা প্রশাসনের অধীনে।
ফাইবারের প্রতি পক্ষপাতিত্ব করছে এফসিসি, অভিযোগ স্পেসএক্সের
যুক্তরাষ্ট্রের প্রত্যন্ত অঞ্চলে ইন্টারনেট সেবা পৌঁছানোর লক্ষ্যে কাজ করা স্পেসএক্সের ‘রুরাল ডিজিটাল অপরচুনিটি ফান্ড’ থেকে পাওয়ার কথা ছিল ৮৮ কোটি ৫৫ লাখ ডলার।
স্পেসএক্সের স্যাটেলাইট পরিকল্পনা বহাল রাখল মার্কিন আদালত
“স্পেসএক্সের স্যাটেলাইট স্থাপনের পরিকল্পনাটি ব্যপক। ওই তুলনায় সমগ্র মানব ইতিহাসে সর্বমোট উৎক্ষেপণ হয়েছে আনুমানিক ১০ হাজার স্যাটেলাইট।”
এবার মার্কিন নিষেধাজ্ঞার আওতায় চায়না ইউনিকম
জাতীয় নিরাপত্তা এবং গুপ্তচরবৃত্তির আশঙ্কাকে কারণ দেখিয়ে সর্বশেষ চীনা টেলিকম জায়ান্ট হিসেবে চায়না ইউনিকমকে নিষেধাজ্ঞার আওতায় এনেছে মার্কিন যুক্তরাষ্ট্র। নির্দেশনা অনুসারে ৬০ দিনের মধ্যে চীনা প্রতিষ্ঠ ...