এফবিআই

যুক্তরাষ্ট্রে ধ্বংসযজ্ঞ চালানোর প্রস্তুতি নিচ্ছে চীনা হ্যাকাররা: এফবিআই
“প্রায় প্রতিদিনই তারা আমাদের অর্থনৈতিক নিরাপত্তা ব্যবস্থায় সক্রিয়ভাবে আক্রমণ চালাচ্ছে। আর এতে আমাদের বিভিন্ন উদ্ভাবন, ব্যক্তিগত এমনকি কর্পোরেট ডেটাও চুরি হয়ে যাচ্ছে।”
পাবলিক প্লেসে ফোন চার্জে সতর্ক থাকুন: এফবিআই
ব্যাটারির চার্জ যখন খুবই কমে যায়, তখন পাবলিক প্লেসে চার্জিং স্টেশনগুলোকে খুবই সহায়ক মনে হলেও, নিরাপত্তা বিশেষজ্ঞরা এগুলোর ঝুঁকির কথা বলে আসছেন।
এআই’র তৈরি ডিপফেইকনির্ভর যৌন নিপীড়ন বেড়েছে: এফবিআই
“ভুক্তভোগীদের মধ্যে রয়েছে শিশু, সম্মতি না দেওয়া প্রাপ্তবয়স্ক ব্যক্তি ও যাদের বিভিন্ন ছবি বা ভিডিও স্পর্শকাতর কনটেন্টে রূপান্তরিত হয়েছে, এমন ব্যক্তিরা।”
চৌর্যবৃত্তির মামলায় ট্রাম্পকে জেলের হ্যামবার্গার খেতে হতে পারে
যুক্তরাষ্ট্রে ১৯১৭ সালে প্রণীত গুপ্তচর আইনের (Espionage Act of 1917) ৭৯৩ ধারা মোতাবেক, জাতীয় নিরাপত্তাজনিত নথিপত্রের অননুমোদিত ধারণ গুরুতর অপরাধ। এই অপরাধের সর্বোচ্চ সাজা ১০ বছরের জেল।
রানি এলিজাবেথকে যুক্তরাষ্ট্রে খুনের পরিকল্পনা করেছিল আইআরএ: এফবিআই
১৯৮৩ সালে যুক্তরাষ্ট্র সফরের এক মাস আগে রানি দ্বিতীয় এলিজাবেথকে হত্যার হুমকি দিয়েছিলেন এক আইরিশ।
ডার্ক ওয়েব মার্কেট ‘জেনেসিস’ জব্দ, গ্রেপ্তার শতাধিক
জেনেসিসে বিভিন্ন ডিজিটাল পণ্য বিক্রি হতো। বিশেষ করে, বিভিন্ন ক্ষতিকারক সফটওয়্যারের মাধ্যমে আক্রান্ত কম্পিউটার থেকে চুরি করা ‘ব্রাউজার ফিঙ্গারপ্রিন্ট’।
এফবিআই হ্যাকিংয়ে জড়িত সাইটের মালিক গ্রেপ্তার যুক্তরাষ্ট্রে
এই হ্যাকার বেশ কিছু ডেটা লঙ্ঘনের সঙ্গে জড়িত, যার মধ্যে অনেকগুলোই এফবিআই’কে লক্ষ্য করে। ২০২১ সালে এফবিআই’র ইমেইল ঠিকানা থেকে ভূয়া সাইবার নিরাপত্তার সতর্কবার্তা পাঠানোর দায়ও স্বীকার করেছেন তিনি।
নিজের নেটওয়ার্কেই সাইবার আক্রমণের শিকার এফবিআই
শিশুদের ওপর যৌন নিপীড়ন সংশ্লিষ্ট উপাদান (সিএসএএম) নিয়ে তদন্ত করে এমন এক ব্যবস্থাকে লক্ষ্যবস্তু বানিয়েছে অনুপ্রবেশকারীরা।