এফটিসি

টুইটার অধিগ্রহণ নিয়ে মাস্ককে তৃতীয়বার তলব যুক্তরাষ্ট্রে
এসইসি’র কর্মকর্তারা জানতে চান, টুইটারের স্টক কেনার সময় তিনি আইন মেনে বিভিন্ন নথি পূরণ করেছিলেন কি না ও এ চুক্তি সম্পর্কে তিনি যেসব বক্তব্য দিয়েছেন, সেগুলো সত্য কি না।
ওপেনএআই’তে মাইক্রোসফটের বিনিয়োগ নিয়ে তদন্ত যুক্তরাষ্ট্রে
ওপেনএআইয়ের পেছনে এক হাজার কোটি ডলারের বেশি আর্থিক বিনিয়োগের প্রতিশ্রুতি দেওয়ার পর থেকেই বিভিন্ন নিয়ন্ত্রক সংস্থার নজরদারি বেড়েছে মাইক্রোসফটের ওপর।
শিশুডেটানির্ভর বিজ্ঞাপনী আয় বন্ধ চায় মার্কিন সরকার
অল্প বয়েসীদের প্ল্যাটফর্মে ধরে রাখতে ব্যবহার করা অ্যালগরিদম, তাদের মানসিক স্বাস্থ্যের ওপর যেসব বিরূপ প্রভাব ফেলছে, তা নিরসনে কোম্পানিগুলোকে ব্যার্থ বলে অভিযোগ করে আসছেন সমালোচকরা।
নিষিদ্ধ হল মার্কিন ফার্মেসি চেইনের নজরদারি ব্যবস্থা
কৃষ্ণাঙ্গ ও এশীয় কমিউনিটিকে বিশেষভাবে লক্ষ্যবস্তু বানিয়েছে এ সিস্টেম। এ প্রযুক্তি ব্যবহারের সিংহভাগ ঘটনাই ঘটেছে ‘স্বল্প আয়ের, অশ্বেতাঙ্গ ব্যক্তিদের’ লক্ষ্য করে।
কিউআর কোড দেখালেই স্ক্যান করতে ঝাঁপিয়ে পড়বেন না: এফটিসি
কেবল বছরের তৃতীয় প্রান্তিকেই এমন ‘৬০ হাজার কিউআর কোড আক্রমণের নমুনা’ খুঁজে পেয়েছে সাইবার নিরাপত্তা কোম্পানি ‘ট্রেলিক্স’র ‘থ্রেট ইন্টেলিজেন্স’ বিভাগ।
ওপেনএআইয়ে আমাদের মালিকানা নেই: মাইক্রোসফট
এদিকে কোম্পানি দুটির অংশীদারিত্ব নিয়ে পৃথক পৃথকভাবে তদন্ত শুরু করেছে যুক্তরাষ্ট্র এবং যুক্তরাষ্ট্রের অ্যান্ট্রিট্রাস্ট কর্তৃপক্ষ।
ইমেইল হ্যাকিংয়ে মাইক্রোসফটের ভূমিকা নিয়ে তদন্ত যুক্তরাষ্ট্রে
হ্যাকাররা চীনের পক্ষে কাজ করছে এমন সংবাদ প্রকাশের পর থেকেই মাইক্রোসফটের বিরুদ্ধে তদন্ত বাড়ছে।
বিতর্কের অবসান, প্লেস্টেশনে অন্তত ১০ বছর থাকছে কল অফ ডিউটি
গেইম নির্মাতাকে কিনে নিতে কনসোল নির্মাতার ওই উদ্যোগ গেইমটির একচেটিয়া বাজার তৈরি করতে পারে- এমন শঙ্কায়যুক্তরাষ্ট্রে পদক্ষেপটি আটকে দেন এক বিচারক।