এফটিএক্স

দ্বিতীয় বিচারের মুখে পড়তে হচ্ছে না স্যাম ব্যাঙ্কম্যান ফ্রিডকে
ফ্রিডের বাকি অভিযোগগুলো শুনানির জন্য বাহামা কর্তৃপক্ষের অনুমতি লাগবে, যা সময়সাপেক্ষ এবং এতে পিছিয়ে যাবে মামলায় ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ।
এফটিএক্স মামলার রায়ে দোষী স্যাম ব্যাংকম্যান-ফ্রিড
“আমেরিকার ইতিহাসে অন্যতম বৃহৎ আর্থিক জালিয়াতির মূল হোতা স্যাম ব্যাংকম্যান-ফ্রিড, যিনি এমন শত কোটি ডলারের স্কিম নকশা করেছেন, যা তাকে ক্রিপ্টো কিং বানিয়েছে।”
রুটি-পানিতে ব্যাংকম্যান-ফ্রিডের দিন কাটছে, চেয়েও পাননি সবজি
বিচারক বলেন, তিনি ‘আত্মবিশ্বাসী’ যে জেলে নিরামিষ খাবারের ব্যবস্থা থাকবে। তবে, সেখানে ‘ভিগান’ খাবার পাওয়া যাবে কি না, তা নিয়ে তিনি নিশ্চিত নন।
ব্যাংকম্যান-ফ্রিডকে জেলে যেতে হল সাক্ষী প্রভাবিত করার অভিযোগে
ফ্রিডের কর্মকাণ্ড ছিল মামলায় সাহায্য করা একজন গুরুত্বপূর্ণ সাক্ষী ক্যারোলিনের সুনাম নষ্ট করা ও মামলার জুরিকে প্রভাবিত করার একটি সম্ভাব্য প্রচেষ্টা।
সাক্ষী ‘প্রভাবিত করেননি’ ব্যাংকম্যান ফ্রিড, আর কথাও বলবেন না
ফ্রিডের আরেক ব্যবসায়িক প্রতিষ্ঠান আলামেডা রিসার্চের নেতৃত্বে ছিলেন এলিসন। এলিসনের সঙ্গে সম্পর্কের কথা স্বীকার করলেও এ নিয়ে বিস্তারিত কোনো তথ্য দেননি তিনি।
এফটিএক্স বিনিয়োগে জড়িতদের বেতন কাটা গেল সিঙ্গাপুরে
নভেম্বরে এফটিএক্স-এ নিজেদের সর্বমোট সাড়ে ২৭ কোটি ডলারের বিনিয়োগ আটকে দেয় সিঙ্গাপুরের রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ তহবিল ‘টেমাসেক হোল্ডিংস’।
৭৩০ কোটি ডলার উদ্ধার করেছে দেউলিয়া এফটিএক্স
ধসের মুখে পড়া এফটিএক্স’র বিভিন্ন অনিয়মিত তহবিল স্থানান্তর ও দুর্বল অ্যাকাউন্টিং ব্যবস্থার বিষদ বিবরণ দিয়েছেন প্ল্যাটফর্মটির নতুন সিইও জন রে।
জামিনে থাকাবস্থায় স্মার্টফোন ব্যবহার বারণ ব্যাঙ্কম্যান-ফ্রিডের
কোনো আইনজীবির উপস্থিতি ছাড়া তিনি নিজের এফটিএক্স ও আলামেডা রিসার্চের সাবেক বা বর্তমান কোনো কর্মীর সঙ্গেও কথা বলতে পারবেন না।