এনএসও গ্রুপ

ডিজিটাল প্রযুক্তিনির্ভর নজরদারির ক্ষমতা পাচ্ছে ফরাসী পুলিশ
আইনে স্পষ্ট উল্লেখ নেই যে কোনটি গুরুতর অপরাধ হিসেবে বিবেচিত হবে। আর ফরাসি সরকার এর অপব্যবহার করতে পারে বিভিন্ন পরিবেশ কর্মী ও গুরুতর হুমকি নয় এমন ব্যক্তির বিরুদ্ধে, এমন শঙ্কাও রয়েছে।
আবার পেগাসাস: এবার তালিকায় পোল্যান্ডের মেয়রের ফোন
স্পাইওয়্যারটি কেনার বিষয়টি নিশ্চিত করেন পিআইএস সরকারের বিভিন্ন জ্যেষ্ঠ নেতা। তবে, তারা রাজনৈতিক বিরোধীদের বিরুদ্ধে এটি ব্যবহারের অভিযোগটি নাকচ করেন।
নেটোভুক্ত দেশের দিকে হাত বাড়াচ্ছে স্পাইওয়্যার নির্মাতা এনএসও গ্রুপ
উন্নয়নশীল ও কর্তৃত্ববাদী সরকার নিয়ন্ত্রিত দেশ ছেড়ে সামরিক ও রাজনৈতিক বিবেচনায় প্রভাবশালী নেটোভুক্ত দেশের সঙ্গে সখ্যতা গড়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি।
স্পাইওয়্যার ঠেকাতে অ্যাপলের নতুন ‘লকডাউন মোড’
স্পাইওয়্যার নজরদারির ঝুঁকিতে আছেন এমন ব্যবহারকারীদের সাইবার হামলা থেকে বাঁচাতে নতুন নিরাপত্তা ফিচারের ঘোষণা দিয়েছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল।
পেগাসাসের শিকার হয়েছিল ১০ ডাউনিং স্ট্রিট নেটওয়ার্ক
স্পাইওয়্যার সংক্রমণের শিকার হয়েছিল ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ১০ ডাউনিং স্ট্রিট। ভূক্তভোগীর তালিকায় আরও আছে দেশটির পররাষ্ট্র দপ্তরের কম্পিউটার সিস্টেম।
স্পাইওয়্যারের শিকার আইফোন মালিকদের সতর্ক করবে অ্যাপল
যাদের আইফোন এবং অন্যান্য অ্যাপল ডিভাইস রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হ্যাকিংয়ের শিকার হয়েছে, অ্যাপল তাদের এ বিষয়টি সম্পর্কে জানানোর উদ্যোগ নিচ্ছে।
এনএসও গ্রুপের সঙ্গে দূরত্ব সৃষ্টি করছে ইসরায়েল সরকার
বিতর্কিত স্পাইওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান এনএসও গ্রুপের সঙ্গে দূরত্ব তৈরি করছে ইসরায়েল সরকার। এনএসও গ্রুপের কর্মকাণ্ড ইসরায়েলের সরকারি কোনো প্রকল্পের অধীন নয় এবং দেশটির নীতিনির্ধারণ প্রক্রিয়ার সঙ্গে এর ...
পেগাসাস কেলেঙ্কারি: তদন্তের নির্দেশ ভারতের শীর্ষ আদালতের
আইনপ্রণেতা, অধিকারকর্মী ও সাংবাদিকদের উপর পেগাসাস স্পাইওয়্যার ব্যবহার করে সরকারি নজরদারির অভিযোগ তদন্তে একটি স্বাধীন কমিটিকে দায়িত্ব দিয়েছে ভারদের সুপ্রিম কোর্ট। পেগাসাস ব্যবহার করে বেআইনি নজরদারির অভ ...