এআর

সেরা প্রান্তিকেও রিয়ালিটি ল্যাবসের লোকসান ৪০০ কোটি ডলার
রিয়ালিটি ল্যাবস বাদেও সামগ্রিকভাবে ভালো এক প্রান্তিক কাটিয়ে বছর শেষ করেছে মেটা, যেখানে কোম্পানির আয় ছিল চার হাজার একশ কোটি ডলার।
ফিটবিট, এআর, নেস্ট ও পিক্সেলের হার্ডওয়্যার বিভাগ বন্ধ করছে গুগল
চলে যাওয়া কর্মীদের মধ্যে ফিটনেস ট্র্যাকার ফিটবিটের দুই প্রতিষ্ঠাতা জেমস পার্ক এবং এরিক ফ্রিডম্যানও রয়েছেন। রয়েছেন অগমেন্টেড রিয়ালিটি বিভাগের বেশিরভাগ কর্মী।
বছরে ১৩৭০ কোটি ডলার লোকসান, তবুও ভিআর-এ অর্থ ঢালবে মেটা
জনসম্মুখে মেটাভার্স প্রচেষ্টার ওপর তুলনামূলক কম জোর দিলেও, এই খাতে দীর্ঘমেয়াদে বিনিয়োগ চালিয়ে যাওয়ার বিষয়ে প্রস্তুতই দেখাচ্ছে কোম্পানিটিকে।
বসন্তেই ‘আসতে পারে’ অ্যাপলের মিক্সড রিয়ালিটি হেডসেট
বিভিন্ন থার্ড পার্টি অ্যাপ তৈরি শুরু করতে এরইমধ্যে ‘কিছু সংখ্যক হাই-প্রোফাইল’ ডেভেলপারকে এই ‘রিয়ালিটি প্রো-ব্রান্ডেড’ ডিভাইস দেখিয়েছে অ্যাপল।
থ্রিডি প্রিন্টেড লেন্স নির্মাতা কোম্পানি কিনেছে মেটা
মেটাভার্স উদ্যোগের পেছনে মেটা প্ল্যাটফর্মস যত বিনিয়োগ করছে তার অর্ধেক যাচ্ছে অগমেন্টেড রিয়ালিটি খাতে, বাকি অর্ধেক ভার্চুয়াল রিয়ালিটি খাতে।
ফের ‘বিলম্বের মুখে’ অ্যাপলের এআর/ভিআর হেডসেট
শিপমেন্ট পেছানোর মানে এই নয় যে, বছরের প্রথমার্ধে হেডসেটের ঘোষণা আসবে না। বাজারে পণ্য আনার কয়েক মাস আগেই এর ঘোষণা দিয়ে থাকে অ্যাপল।
এআর, ভিআর হেডসেট অ্যাপল পরিচালনা পর্ষদে
অ্যাপলের ‘মিক্সড-রিয়েলিটি’ হেডসেটের নির্মাণ সম্ভবত শেষ পর্যায়ে আছে। কারণ, সর্বশেষ সভায় এআর/ভিআর ফিচার থাকা নতুন হেডসেট দেখেছেন  অ্যাপলের পরিচালনা পর্ষদ সদস্যরা।
এআর ও ভিআর পণ্য তৈরিতে কর্মী নিচ্ছে অ্যামাজন?
অ্যামাজন এবার ‘অগমেন্টেড রিয়েলিটি (এআর)’ ও ‘ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর)’ পণ্য তৈরি করতে চাকুরীর নিয়োগ দিচ্ছে বলে খবর চাউর হয়েছে। সম্ভবত অ্যাপল, গুগল এবং মেটার মতো টেক জায়ান্টদের সঙ্গে পাল্লা দিতেই পদক্ষ ...