উইচ্যাট

সরকারি ডিভাইসে উইচ্যাট, ক্যাসপারস্কি নিষিদ্ধ করল কানাডা
কানাডার ট্রেজারি বোর্ড বলেছে, সরকারের তথ্য বেহাত হওয়ার প্রমাণ না পাওয়া গেলেও অ্যাপগুলোর তথ্য সংগ্রহের প্রক্রিয়ায় ঝুঁকি থাকার বিষয়টি ‘স্পষ্ট’।
এবার উইচ্যাট প্ল্যাটফর্মে দোকান খুলল অ্যাপল
উইচ্যাট ও টিকটকের চীনা সংস্করণ হিসাবে পরিচিত ডৌয়িন-এর দিকে চীনা ব্যবহারকারীরা অতিমাত্রায় ঝুঁকে পড়ার পর অ্যাপলের দিক থেকে এমন পদক্ষেপ এল।
ইলন মাস্কের নতুন সমীকরণের ‘এক্স’ আসলে কী?
এ ধরনের অ্যাপকে ‘সুপার অ্যাপ’ নামেও ডাকা হয়; এশিয়ার কয়েকটি দেশে বেশ জনপ্রিয়তা আছে এ ঘরানার অ্যাপের। এর সবচেয়ে সহজ উদাহরণ চীনের ‘উইচ্যাট’।
সোর্স কোড আর গ্রাহক ডেটা চুরির দাবি নাকচ টিকটকের
তথ্য-উপাত্ত, পরিসংখ্যান, কোড এবং অন্যান্য সবকিছু মিলিয়ে ৭৯০ গিগাবাইট ডেটা চুরির দাবি করেছে হ্যাকাররা।
উইচ্যাটের ‘ইউথ মোড’ প্রশ্নে টেনসেন্টের বিরুদ্ধে চীনের মামলা
উইচ্যাট অ্যাপের ‘ইউথ মোডের’ মাধ্যমে শিশু সুরক্ষা আইনের লঙ্ঘন হয়েছে এমন অভিযোগে অ্যাপটির মালিক প্রতিষ্ঠান টেনসেন্টের বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছে চীন সরকার।
চীনা উইচ্যাটে এলজিবিটি নিষিদ্ধ, বিভক্ত সামাজিক মাধ্যম
উইচ্যাট প্ল্যাটফর্মে এলজিবিটি অ্যাকাউন্ট মুছে দেওয়ায় বিভক্ত হয়ে পড়েছে চীনা সোশাল মিডিয়া। মঙ্গলবার রাতে হঠাৎ করেই এই ধরনের কয়েক ডজন অ্যাকাউন্ট মুছে ফেলা হয়েছে। অ্যাকাউন্টগুলির বেশিরভাগই পরিচালনা করছ ...
দিদি’র লাইট অ্যাপ সরিয়ে দিলো আলিপে এবং উইচ্যাট
নতুন ব্যবহারকারীদের জন্য চীনে দিদি গ্লোবাল ইনকর্পোরেটেডের রাইড হেইলিং সেবার ‘লাইট’ সংস্করণের কার্যক্রম নিজেদের মাল্টিফাংশনাল অ্যাপ থেকে স্থগিত করেছে আলিপে এবং উইচ্যাট।
টিকটক, উইচ্যাট নিষেধাজ্ঞায় ‘বিরতি’ বাইডেনের
টিকটক এবং উইচ্যাটের বিরুদ্ধে আইনি পদক্ষেপে ‘বিরতি’ টেনেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এই পদক্ষেপের কারণে মার্কিন যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ হতে পারতো অ্যাপ দু’টি।