আলিবাবা

৬ মাসে ৪০টিরও বেশি এআই মডেল ব্যবহারের অনুমতি দিয়েছে চীন
২০২২ সালে ওপেনএআইয়ের তৈরি চ্যাটবট চ্যাটজিপিটি গোটা বিশ্বে আলোড়ন সৃষ্টি করার পর থেকেই নিজস্ব এআই পণ্য বিকাশে ব্যস্ত সময় কাটাচ্ছে চীনের বিভিন্ন প্রযুক্তি কোম্পানি।
নকল খেলনা বিক্রি: আলিবাবার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে মামলা হচ্ছেই
আগের ছয়টি মামলা স্বত্ত্বেও নকল পণ্য বিক্রি চালু রেখেছে আলিবাবা, সেইসঙ্গে উপেক্ষা করেছে নিজদের “থ্রি-স্ট্রাইক” নীতিমালা, এমনকি জালিয়াতিতে জড়িত কিছু বিক্রেতাকে “ভ্যারিফাইড” সুবিধাসহ দিয়েছে “গোল্ড সাপ্লা ...
আলিবাবার এক কোটি শেয়ার বিক্রি করবে জ্যাক মা’র পারিবারিক ট্রাস্ট
বৃহস্পতিবার আদালতে জমা দেওয়া নথিতে আলিবাবা উল্লেখ করেছে, বিক্রি করতে চাওয়া শেয়ারের মূল্য প্রায় ৮৭ কোটি ১০ লাখ ডলার।
জলবায়ু নিয়ে যথেষ্ট কাজ করছে না চীনের ই-কমার্স খাত
তালিকায় থাকা ছয় কোম্পানির মধ্যে পিনডুওডুও একমাত্র কোম্পানি, যারা অবৈধ গাছ ও প্রাণী বেচা-কেনা বন্ধ করতে কোনও পদক্ষেপ নেয়নি।
চীনের বাজারে অনুমোদন পেল ৪টি নতুন এআই চ্যাটবট
প্রযুক্তি সেক্টরে যুক্তরাষ্ট্রের সঙ্গে তুমুল প্রতিযোগিতায় নিজেদের অবস্থান আরও পোক্ত করতে এমন পদক্ষেপ নিয়েছে এশিয়ার এই প্রযুক্তি পরাশক্তি।
লামা ২ কে ‘টক্কর দিতে’ ওপেন-সোর্স এআই মডেল আলিবাবার
মডেল দুটোর “কোড, ডেটা, অন্যান্য তথ্য বিনামূল্যে ব্যবহার করতে পারবেন সারা বিশ্বে ছাত্র-শিক্ষক, গবেষক এবং বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো” বলেছে কোম্পানিটি।
চীনের অ্যান্ট গ্রুপকে ‘প্রায়শ্চিত্তের সুযোগ’ শতকোটি ডলারে
অ্যান্ট-এর বিরুদ্ধে অভিযোগ ছিল- কর্পোরেট ব্যবস্থাপনা, গ্রাহকের আর্থিক সুরক্ষা, লেনদেন ও ব্যবসায়িক মীমাংসা, সেইসঙ্গে অর্থপাচারের মতো ক্ষেত্রে আইন ও নীতিমালা লঙ্ঘনের।
শিক্ষকতায় ফিরে প্রথম দিনের ক্লাস নিলেন ‘অধ্যাপক’ জ্যাক মা
২০২০ সালের শেষের দিকে চীন সরকারের নিয়ন্ত্রক সংস্থার সমালোচনা করার পর থেকে জনসম্মুখ থেকে অনেকটা হারিয়েই যান বর্ণাট্য ও আলোচিত এই শীর্ষ ব্যবসায়ী।