আইওটি

বাড়ি-গাড়ির জন্য আইওটিনির্ভর নিরাপত্তা পণ্য এনেছে গ্রামীণফোন
আটটি আইওটি পণ্যের মধ্যে রয়েছে- তিন রকমের ‘ভেহিকেল ট্র্যাকার’, ব্যক্তি বা বস্তু শনাক্তের জন্য আলো ট্র্যাকার, রিমোট সকেট, রিমোট সুইচ, গ্যাস ডিটেক্টর এবং স্মোক ডিটেক্টর।
সবচেয়ে বড় আইওটি বাজার হতে যাচ্ছে চীন
যুক্তরাষ্ট্রকে টপকে ২০২৪ সাল নাগাদ বিশ্বের সবচেয়ে বড় ‘ইন্টারনেট অফ থিংস’ বাজারে পরিণত হবে চীন। বৈশ্বিক বাজার গবেষণা প্রতিষ্ঠানের ডেটা সেদিকেই ইঙ্গত করছে।
ব্যাটারি ফুরালেও চলবে স্মার্ট আইওটি মাইক্রোচিপ
নতুন স্মার্ট মাইক্রোচিপ বানিয়েছে ন্যাশনাল ইউনিভার্সিটি অফ সিঙ্গাপুরের এক দল প্রোকৌশলী। ‘আরও সস্তা’ ইন্টারনেট অফ থিংস (আওটি) ডিভাইস বানাতে সহায়ক হতে পারে এই মাইক্রোচিপ।
আইওটি ও স্মার্টসিটি নিয়ে আলোচনাসভা
গ্রামীণফোন এবং ইন্সটিটিউট অফ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিকস ইঞ্জিনিয়ার্স (আইইইই)-এর বিভিন্ন স্থানীয় বা লোকাল চ্যাপ্টারের যৌথ আয়োজনে ৪ জুলাই জিপিহাউজে অনুষ্ঠিত হয়েছে ‘দি রোল অব আইওটি (ইন্টারনেট ...
বিগ ডেটা, আইওটি নিয়ে সেমিনার অনুষ্ঠিত
বিগ ডেটা ও আইওটিবিষয়ক গবেষক এবং আন্তর্জাতিক ব্যক্তিত্বের সমন্বয়ে চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে “ইনোভেশন উইথ বিগ ডেটা- আইওটি অ্যান্ড মোবাইল” শীর্ষক ইভেন্ট। ২৫ ডিসেম্বর বিকাল ৩ টায় চট্টগ্রামের প্রফেশনাল ডেভ ...
আইওটি ‘র যুগে ‘দরকার’ উন্নত সার্চ ইঞ্জিন
ইন্টারনেট অফ থিংস-এর উন্নয়নের ফলে যখন শতকোটি ডিভাইস সংযুক্ত হবে তখন একে সমর্থনের জন্য বর্তমান ইন্টারনেট সার্চ কৌশল বদলাতে হবে বলে মত দিয়েছেন বিশেষজ্ঞরা।