অ্যাপস

স্মার্টফোন অ্যাপের প্রচলিত চেহারা আমূল বদলে দেবে এআই
মোবাইল নির্মাতা মটোরোলা ও স্যামসাং উভয় কোম্পানিই নমনীয় স্মার্টফোন দেখিয়েছে যা স্মার্টওয়াচের মতো হাতের চারপাশে বাকানো যাবে।
অ্যাপলের ভিশন প্রো’র জন্য আলাদা অ্যাপ তৈরিতে ‘উৎসাহ কম’
মিক্সড রিয়ালিটি হেডসেটে স্পটিফাই না থাকাটা বড় কিছু না হলেও নেটফ্লিক্স ও ইউটিউব অ্যাপের অনুপস্থিতি ব্যবহারকারীদের কাছে ডিভাইসের আকর্ষণ কমাবে।
এবার ধোঁয়া ছাড়াই হবে ঘরের ভেতর ‘লাকড়ির রান্না’
স্মোকারটিতে ব্যবহার করা হয়েছে ‘অ্যাকটিভ স্মোক ফিল্ট্রেশন’ নামের প্রযুক্তি, যা ‘পোড়া কাঠের ধোঁয়াকে সুরভিত গরম বাতাসে রূপান্তর করে’।
হয়ে গেল নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জের ৪৮ ঘণ্টার হ্যাকাথন
‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২১’-এর অংশ হিসেবে হয়ে গেলো টানা ৪৮ ঘণ্টার হ্যাকাথন। হ্যাকাথনে অংশ নিয়েছে সারা দেশ থেকে নির্বাচিত ১২৫টি প্রকল্পের প্রতিনিধিরা।
অ্যাপের ‘অনাচার’ বন্ধ করতে প্রযুক্তি বানাচ্ছে চীন
তথ্য সুরক্ষার ‘ফাঁক ফোঁকর’ বন্ধ করতে শনাক্তকারী প্রযুক্তির উন্নয়নে নজর দিচ্ছে চীন। বিশাল মোবাইল অ্যাপ বাজারের নীতিমালা ঠিক করতে চলতি বছর আরও বেশি পদক্ষেপ নিচ্ছে দেশটি।
পাবজি, বাইদুসহ শতাধিক অ্যাপ নিষিদ্ধ করলো ভারত
চীনা প্রতিষ্ঠান টেনসেন্টের ভিডিও গেইম পাবজি মোবাইল এবং উইচ্যাট ওয়ার্কসহ আরও ১১৮টি অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত সরকার।
পুরো দশকে অ্যাপ ডাউনলোড তালিকার শীর্ষে ‘ফেইসবুক’
এ দশকে অভাবনীয় পরিবর্তন এসেছে প্রযুক্তিজগতে। মানুষ এখন ট্যাক্সির পরিবর্তে অপরিচিত মানুষের গাড়িতে চেপে বসে, হোটেলের পরিবর্তে দুই দিনের জন্য অন্যের বাড়ি ভাড়া নেয়, কনসোল মানের গেইমও হাতের স্মার্টফোনটিতেই ...
নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জের শীর্ষ চারে বাংলাদেশ
প্রথমবারের মতো বিশ্বের ৭৯ টি দেশের প্রায় ২৭২৯টি দলের সঙ্গে প্রতিযোগিতা করে নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জের দুইটি বিভাগে শীর্ষ চারে উঠে এসেছে বাংলাদেশ। আজ ছয়টি বিভাগে শীর্ষ ২৫টি দলের নাম ঘোষণা করেছে নাসা ...