অ্যাডোবি

এআই ব্যবহারে তৈরি ছবিতে লেবেল যোগ করবে মেটা
ব্যবস্থাটি একবার চালু হলে ওপেনএআই, মাইক্রোসফট, অ্যাডোবি, মিডজার্নি, শাটারস্টক ও গুগলের চালানো সেবায় একই ধরনের লেবেল যোগ করা হবে।
এবার ‘ভবিষ্যৎ-বান্ধব’ ডিজিটাল পোশাক’ দেখাল অ্যাডোবি
“ডিজাইনাররা ক্লোদিং, ফার্নিচার এমনকি অন্যান্য ক্ষেত্রেও এই প্রযুক্তি ব্যবহার করতে পারেন, যা অপার সম্ভাবনার দুয়ার খুলে দেবে।” --অ্যাডোবি।
অ্যাডোবি সহ-প্রতিষ্ঠাতা জন ওয়ারনকের জীবনাবসান
কোম্পানিটির সবচেয়ে প্রভাবশালী সফটওয়্যার অ্যাডোবি ফটোশপ। এটি এতোটাই জনপ্রিয় যে বর্তমানে যে কোনো ডিজিটাল ছবি প্রসেস করাকে ‘ফটোশপ করা’ বলে বর্ণনা করা হয়।
ফায়ারফ্লাই: বড় গ্রাহকের জন্য এআই ইমেজ সেবা অ্যাডোবির
এমন একটি সময়ে কপিরাইট জটিলতা সমাধানের ঘোষণা দিলো কোম্পানিটি, যখন মিডজার্নির মতো কোম্পানিগুলোর এআই সৃষ্ট ছবিগুলো নিয়ে মামলার হিড়িক চলছে।
এআইয়ের মাধ্যমে তৈরি ছবি বেচবে অ্যাডোবি স্টক
অ্যাডোবি মানুষের সৃজনশীলতাকে মেশিন লার্নিং প্রযুক্তি দিয়ে প্রতিস্থাপনের চেষ্টা করছে না বলেও ব্লগ পোস্টে উল্লেখ করে দিয়েছে অ্যাডোবি স্টক।
ভিডিও এডিটিং সহজ করতে নতুন এআই টুল অ্যাডোবির
এআই ভিডিও ব্লিংক প্রসেস করার পর ব্যবহারকারী চাইলেই নির্দিষ্ট একটি শব্দ লিখে ভিডিওর যে অংশে শব্দটি উচ্চারণ করা হয়েছিল সেটি খুঁজে বের করতে পারবেন।
ফটোশপের ‘ফ্রি’ ওয়েব সংস্করণ পরীক্ষা করছে অ্যাডোবি
আরও বেশি সংখ্যক মানুষকে ফটোশপ ব্যবহারের সুযোগ দিতে বিনা খরচে সফটওয়্যারটির ওয়েব সংস্করণ ব্যবহারের সুযোগ দিচ্ছে অ্যাডোবি।
‘জ্যান্ত ছবি’ তৈরি করবে অ্যাডোবি’র নতুন টুল
প্রতি বছর নিজেদের বার্ষিক সম্মেলনে ক্রিয়েটিভ ক্লাউড অ্যাপের নতুন ফিচার দেখায় অ্যাডোবি। এ বছরও তার ব্যতিক্রম হবে না। এবারের আয়োজনে নিজেদের ‘স্নিকস’ সেশনের অংশ হিসেবে ‘প্রজেক্ট ইন-বিটুইন’ দেখাতে পারে প ...