অটোপাইলট

চীনের বাজার থেকে ১৬ লাখেরও বেশি গাড়ি সরিয়ে নিচ্ছে টেসলা
২০২৩ সালের ৪র্থ প্রান্তিকে চীনের বিওয়াইডি বিশ্বব্যাপী টেসলার বিদ্যুচ্চালিত গাড়ি বিক্রিকে ছাড়িয়ে যাওয়ার পর এই ঘটনা দেশটিতে টেসলার জন্য বড় দ্বিতীয় ধাক্কা।
নামে অটোপাইলট, কাজে নয়: ক্লাস অ্যাকশন মামলায় টেসলা ক্রেতা
২০১৬ সাল থেকে এখন পর্যন্ত ৩৮টি টেসলা গাড়ির দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১৯ জন; প্রতিটি ঘটনাতেই টেসলার এডিএএস প্রযুক্তি জড়িত ছিল।
টেসলা অটোপাইলটকে বোকা বানিয়ে গাড়ি চালানো সম্ভব
টেসলা গাড়ির চালকের আসনে কারো উপস্থিতি না থাকলেও অটোপাইলটকে বোকা বানিয়ে গাড়ি চালানো সম্ভব। প্রভাবশালী এক ভোক্তা সময়িকী সম্প্রতি স্বাধীনভাবে পরীক্ষা করে এমন রায় দিয়েছে।
এখন গতিসীমা নির্ণয় করতে পারবে টেসলা অটোপাইলট
টেসলা গাড়ি এখন আগের চেয়ে আরও বেশি স্মার্ট হয়ে উঠেছে। নিজে থেকেই চিনে নিতে পারছে সড়কের নানাবিধ সংকেত। এমনকি সড়কের গতিসীমাও বুঝতে পারছে গাড়ির অটোপাইলট ফিচার।
টেসলার অটোপাইলট দুর্ঘটনা: গেইম খেলছিলেন চালক
টেসলার অটোপাইলট দুর্ঘটনার সময় চালক গেইম খেলছিলেন বলে বিশ্বাস তদন্তকারীদের। ২০১৮ সালের মার্চ মাসে ওই দুর্ঘটনায় নিহত হন অ্যাপলের এক কর্মী।
এনটিএসবি: টেসলা দুর্ঘটনার জন্য দায়ী অটোপাইলট
মার্চ ২০১৮-এর এক টেসলা গাড়ির দুর্ঘটনার জন্য দায়ী ‘অটোপাইলট’ ফিচার। ওই দুর্ঘটনায় প্রাণ হারান এক অ্যাপল প্রকৌশলী। সম্প্রতি দুর্ঘটনা সম্পর্কিত তদন্তের নথি প্রকাশ করেছে মার্কিন ‘ন্যাশনাল ট্রান্সপোর্ট সেইফ ...
টেসলা অটোপাইলট দুর্ঘটনায় প্রাণহানি
চলতি বছরের মার্চ মাসে মার্কিন যুক্তরাষ্ট্রে টেসলা মডেল ৩ গাড়ির দুর্ঘটনায় প্রাণহানি হয় চালকের। দুর্ঘটনার ১০ সেকেন্ড আগে এতে অটোপাইলট চালু করা হয় বলে প্রাথমিক প্রতিবেদন দেওয়া হয়েছে।
অটোপাইলটে নজর বাড়াচ্ছে টেসলা
গাড়িতে চালকের জন্য সহায়ক প্রযুক্তি অটোপাইলট-এ মনযোগ বাড়াচ্ছে টেসলা। প্রতিষ্ঠানের অভ্যন্তরীন কর্মীদেরকে নতুন অটোপাইলট হার্ডওয়্যার পরীক্ষার জন্য উৎসাহ দিচ্ছে প্রতিষ্ঠানটি।