• আয় পতন ৩০ শতাংশ, এক দশকে সবচেয়ে বড় ধাক্কায় হুয়াওয়ে
    হুয়াওয়ে ২০২১ সালের প্রথমার্ধে প্রায় ৩০ শতাংশ আয় কমার খবর জানিয়েছে। মার্কিন নিষেধাজ্ঞার মুখে নিজেদের ফোন ব্যবসার কিছু অংশ বিক্রি করে দিয়েছে প্রতিষ্ঠানটি। বিশেষজ্ঞদের মতে, ওই পদক্ষেপটি আয় কমায় ভূমিকা রেখেছে।
  • হুয়াওয়ে বিষয়ে নতুন নীতিমালার খসড়া বানাচ্ছে যুক্তরাষ্ট্র
    জাতীয় নিরাপত্তা ঝুঁকির কথা বলে মার্কিন বাণিজ্য মন্ত্রণালয়ের কালো তালিকাভুক্ত করার পর ৫জি নিয়ে নতুন করে হুয়াওয়ের সঙ্গে মার্কিন প্রতিষ্ঠানগুলোর কাজের সুযোগ করে দিতে খসড়া নীতিমালা স্বাক্ষর করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র।
  • ‘অ্যান্ড্রয়েডের বিকল্প’ আনলো হুয়াওয়ে
    অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জায়গায় নিজস্ব অপারেটিং সিস্টেম আনছে চীনা স্মার্টফোন জায়ান্ট হুয়াওয়ে, এমন জল্পনা শোনা যাচ্ছিল আগে থেকেই। এবার ‘হারমোনিওএস’ নামে নতুন অপারেটিং সিস্টেম বানাচ্ছে বলে ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। এই অপারেটিং সিস্টেমেই চলবে হুয়াওয়ে’র স্মার্টফোনগুলো।
  • পোল্যান্ডে বড় বিনিয়োগের পরিকল্পনায় হুয়াওয়ে
    পাঁচ বছরে পোল্যান্ডে প্রায় ৮০ কোটি মার্কিন ডলার বিনিয়োগের পরিকল্পনা করছে হুয়াওয়ে। দেশটির ৫জি পরিকল্পনায় হুয়াওয়েকে রাখা হবে কিনা তার ওপর ভিত্তি করে বিনিয়োগের পরিমাণ বাড়ানো বা কমানোও হতে পারে।
  • ডিএসএলআরের ছবি মোবাইলে তোলা বলে চালালো হুয়াওয়ে
    নিজেদের নতুন নোভা ৩ স্মার্টফোনের সর্বশেষ বিজ্ঞাপনে পর্দার আড়ালে ডিএসএলআর ক্যামেরা দিয়ে নেওয়া ছবিকেই এই স্মার্টফোনের ক্যামেরা হিসেবে দাবি করেছে চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে।
  • চীনা স্মার্টফোন বাজারে চালান হ্রাস
    নিজেদের ইতিহাসে এই প্রথম স্মার্টফোনের চালান হ্রাসের মুখে পড়েছে চীনা স্মার্টফোন বাজার। ২০১৭ সালে দেশটির স্মার্টফোন চালানের সংখ্যা আগের বছরের তুলনায় চার শতাংশ কমে ৪৫ কোটি ৯০ লাখে গিয়ে ঠেকেছে।