• ‘প্রতিজ্ঞা’ ভেঙে হংকং কর্তৃপক্ষকে ডেটা দিয়েছে গুগল
    গত বছরের জুনে নতুন নিরাপত্তা আইন প্রণয়ন করে চীন সরকার। এরপর হংকং কর্তৃপক্ষের ডেটা চাওয়ার অনুরোধে আর সাড়া না দেওয়ার প্রতিজ্ঞা করেছিল গুগল। কিন্তু সম্প্রতি ইঙ্গিত মিলেছে সে প্রতিজ্ঞা একাধিকবার ভাঙার।
  • গোপনতা উদ্বেগ: পুরোনো ফোনে আগ্রহী হংকংবাসী
    করোনাভাইরাস প্রশ্নে হংকংয়ে কড়াকড়ি শিথিল করেছে চীনা কর্তৃপক্ষ। তবে, বাসিন্দাদের বাধ্যতামূলকভাবে করোনাভাইরাস ট্রেসিং অ্যাপ ব্যবহার করতে বলছে তারা। ব্যাপারটিকে ঘিরে গোপনতা উদ্বেগ থাকায় হুট করেই শহরটিতে বেড়েছে সস্তা ফোন ক্রেতার সংখ্যা।
  • ভারত থেকে ফিরেই সৌম্য-নাঈমের ব্যাটে রান
    ভারতে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে মুগ্ধতা ছড়িয়েছেন মোহাম্মদ নাঈম শেখ। জাতীয় দল থেকে ফিরে বাঁহাতি ওপেনার রান পেলেন বাংলাদেশ ইমার্জিং দলের হয়েও। ভারত সিরিজে ব্যাট হাতে খুব ভালো কাটেনি সৌম্য সরকারের। দেশে ফেরার পর তার ব্যাটে ফিরল ঝড়। এসিসি ইমার্জিং টিমস কাপে উড়ন্ত সূচনা করল বাংলাদেশ।
  • হংকংয়ে পুলিশের অবস্থান জানাবে অ্যাপ
    পুলিশ বাহিনী কখন কোথায় অবস্থান করছে হং কংয়ে বিক্ষোভকারীরা তা জানতে পারবেন এইচকেলাইভ নামের একটি অ্যাপের মাধ্যমে। প্রাথমিকভাবে বাধা দেওয়া হলেও এবার অ্যাপ স্টোরে এটির অনুমোদন দিয়েছে অ্যাপল।
  • হংকংয়ে ৮০ শতাংশ ভাড়া বাড়ালো উবার
    হংকংয়ে ৮০ শতাংশ পর্যন্ত ভাড়া বাড়িয়েছে অ্যাপভিত্তিক গাড়ি সেবাদাতা প্রতিষ্ঠান উবার। প্রতিষ্ঠানটির দাবি, দেশটিতে প্রতিষ্ঠানের ব্যবসা পর্যালোচনা করেই সোমবার ভাড়া বাড়িয়েছে তারা।
  • হংকংয়ে উবার চালক দোষী সাব্যস্ত
    অবৈধভাবে বাণিজ্যিক কাজে নিজেদের যান ব্যবহারের দায়ে হংকংয়ে দোষী প্রমাণিত হয়েছেন পাঁচ উবার চালক। শুক্রবার দেশটির স্থানীয় আদালতে অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবাদাতা প্রতিষ্ঠানটির পাঁচ চালককে দোষী সাব্যস্ত করা হয়।