• নতুন তহবিল জুমের, বিনিয়োগ করবে স্টার্টআপে
    করোভাইরাস মহামারীতে অনলাইনে যোগাযোগ রক্ষায় অসম্ভব গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে ভিডিও কনফারেন্স অ্যাপ জুম। এখন প্রতিষ্ঠানটি সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে অন্য স্টার্টআপদের জন্য, সেইসঙ্গে সুবিধা তৈরি করে নিচ্ছে নিজের জন্যও।
  • অ্যামাজন অ্যাক্টিভেট অনুদান পেলো বাংলাদেশের ‘ডেটাফুল’
    ইস্তাম্বুল এক্সিলারেশনের সহযোগী হিসেবে স্টার্টআপ প্রতিষ্ঠানকে এই অনুদান দিয়েছে অ্যামাজন। ‘এই অনুদান ডেটাফুলের সার্ভার অবকাঠামো উন্নয়নে কাজে লাগাতে চাই' -- বলেছেন ডেটাফুলের উদ্যোক্তা ও প্রকল্প প্রধান পলাশ দত্ত।
  • স্টার্টআপ ইস্তাম্বুলে এক্সিলারেশন ফাইনালে বাংলাদেশের ‘ডেটাফুল’
    স্টার্টআপ ইস্তাম্বুলের এক্সিলারেশন প্রোগ্রামের ফাইনাল পার করেছে বাংলাদেশের স্টার্টআপ ডেটাফুল। প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল ৫৪টি স্টার্টআপ, চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হয়েছিল নয়টি।
  • স্টার্টআপে চার বছরে ২০ কোটি ডলার বিনিয়োগ এসেছে: পলক
    দেশে বিগত চার বছরে স্টার্টআপগুলোতে ২০ কোটি মার্কিন ডলার বিনিয়োগ এসেছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।
  • সরকারি মালিকানায় আসছে ‘স্টার্টআপ বাংলাদেশ’
    পুরোপুরি সরকারি মালিকানায় গড়ে উঠছে দেশের প্রথম ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান ‘স্টার্টআপ বাংলাদেশ’। সোমবার মন্ত্রী পরিষদের নিয়মিত বৈঠতে এতে চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে।
  • স্টার্টআপ ওয়ার্ল্ড কাপে যাচ্ছে রেপটো
    ১৭ মে সিলিকন ভ্যালিতে অনুষ্ঠিতব্য স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০১৯ এর গ্রান্ড ফাইনালে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে রেপটো, যেখানে বিশ্বের আঞ্চলিক প্রতিযোগিতার বিজয়ীরা এক মিলিয়ন ডলার বিনিয়োগ পুরস্কারের জন্য প্রতিযোগিতা করবে। শনিবার বাংলাদেশ পর্বে বিজয়ী হয় লার্নি, আর্নি ও নলেজ শেয়ারিং তথা এডুকেশন প্লাটফর্ম রেপটো। এছাড়া প্রথম ও দ্বিতীয় রানার্স আপ হয় যথাক্রমে বঙ্গ ও সোলশেয়ার।
  • স্টার্টআপ-এর স্টার্টআপ ‘কোল্যাব’
    ‘কোল্যাব’ নামের নতুন স্টার্টআপ চালুর ঘোষণা দিয়েছে সিঙ্গাপুরভিত্তিক মেটলাইফ ইনোভেশন সেন্টার লুমেন ল্যাব।
  • দেশি পাঁচ স্টার্টআপ-এর ধারণা উপস্থাপন
    সোমবার গ্রামীণফোনের কর্পোরেট কার্যালয় জিপি হাউজে অনুষ্ঠিত হয়েছে ‘জিপি অ্যাকসেলেরেটর’র দ্বিতীয় ব্যাচের ডেমো ডে।
  • স্টার্টআপ মালিক বনাম ফেইসবুক কর্মী!
    ফেইসবুকে পণ্য ব্যবস্থাপক হিসেবে কর্মরত থাকাটা কোনো স্টার্টআপের প্রধান নির্বাহী হওয়ার চেয়েও বেশি 'চাপের' বলে মন্তব্য করেছেন ওয়াইকম্বিনেটরনির্ভর একটি অ্যাড-টেক স্টার্টআপের প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী ও ফেইসবুকের প্রাক্তন পণ্য ব্যবস্থাপক অ্যান্টোনিও গার্সিয়া মার্টিনেজ।