• বেসিসের নেতৃত্বে রাসেল টি আহমেদ
    বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন টিম ক্রিয়েটিভ এবং ক্লাসটিউনের প্রধান নির্বাহী রাসেল টি আহমেদ।
  • বেসিস নির্বাচনের আগে গণমাধ্যমে ‘ভুতুড়ে’ ইমেইল
    “আমি নায়াশা ফ্রিম্যান, আমি বাংলাদেশের …. প্রতিষ্ঠানের সঙ্গে একটি অ্যাপ উন্নয়নের জন্য চুক্তি করি। তারা নির্দিষ্ট সময়ের মধ্যে অ্যাপটি তৈরি করতে ব্যর্থ হয়। ফলে আমরা চুক্তিটি বাতিল করি। আগাম পরিশোধ করা শতকরা ৫০ ভাগ অর্থও তারা ফেরত দেয়নি। এইরকম একটি অসৎ প্রতিষ্ঠানে যেন কেউ কাজ না দেন সেজন্য আমি সবার প্রতি আহ্বান জানাচ্ছি।”
  • শুরু হচ্ছে ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২১’
    বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়ার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর উদ্যোগে ৭ম বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২১’। প্রযুক্তিসেবার বিভিন্ন খাতে পেশাদারি কর্মকাণ্ডের স্বীকৃতি স্বরূপ প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি পর্যায়ে সব মিলিয়ে একশ’টি পুরষ্কারের আয়োজন করেছে বেসিস।
  • হয়ে গেল নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জের ৪৮ ঘণ্টার হ্যাকাথন
    ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২১’-এর অংশ হিসেবে হয়ে গেলো টানা ৪৮ ঘণ্টার হ্যাকাথন। হ্যাকাথনে অংশ নিয়েছে সারা দেশ থেকে নির্বাচিত ১২৫টি প্রকল্পের প্রতিনিধিরা।
  • নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২১ এর রেজিস্ট্রেশন শুরু
    শুরু হচ্ছে নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২১। মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা আয়োজিত এ প্রতিযোগিতার মূল লক্ষ্য প্রযুক্তিবিদ, শিক্ষাবিদ, বিজ্ঞানী, নকশাবিদ, চিত্রশিল্পী, উদ্যোক্তাসহ সবার অংশগ্রহণ নিশ্চিত করার মাধ্যমে পৃথিবীর বিভিন্ন বৈশ্বিক সমস্যা সমাধানে উদ্ভাবনী সমাধান খুঁজে বের করা। বাংলাদেশে প্রতিযোগিতাটির আয়োজন করছে বেসিস।
  • আইসিটি অ্যাওয়ার্ডে নিবন্ধনের সময় বাড়লো বেসিস
    ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০২০-এর নিবন্ধনের সময় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়িয়েছে আয়োজক সংস্থা বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফর্মেশন সাভিসেস (বেসিস)।
  • শেষ হলো নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০২০
    ষষ্ঠ “নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০২০” প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান আয়োজিত হলো সম্প্রতি। কোভিড বাস্তবতায় অনলাইনে ভার্চুয়াল আয়োজনে হয়েছে এই অনুষ্ঠান।
  • পর্দা উঠছে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড-এর
    শুরু হতে যাচ্ছে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০-এর মাসব্যাপী কার্যক্রম । শনিবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস বিষয়টি সম্পর্কে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে।
  • পর্দা নামলো বেসিস সফটএক্সপো ২০২০-এর
    জমকালো আয়োজন আর পুরষ্কার বিতরনীর মধ্য দিয়ে রোববার রাতে শেষ হয়েছে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-তে ৬ ফেব্রুয়ারি শুরু হওয়া ১৬তম বেসিস সফটএক্সপো।
  • সফটএক্সপো: টেকসই সাফল্যের তাগাদা দিলেন ভূমিমন্ত্রী
    রোববার রাজধানীর ‘বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে’ অনুষ্ঠিত বেসিস সফট আইসিটি এক্সপো ২০২০-এর সমাপনী দিনের এক গোলটেবিল বৈঠকে ভাল কাজ করার মাধ্যমে সরকারের অর্জিত সাফল্য ধরে রাখার ওপর গুরুত্ব আরোপ করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।
  • অনুষ্ঠিত হলো ‘সিএক্সও লিডারশিপ মিট’
    বেসিস সফটএক্সপোর দ্বিতীয় দিন রাতে ব্র্যাক ব্যাংকের সহযোগিতায় আয়োজিত হয়েছে ‘সিএক্সও লিডারশিপ মিট’। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশি-বিদেশী বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীরা।
  • বেসিস সফটএক্সপোতে ব্যাপক ভিড় ছিল শুক্রবার
    রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চলছে ১৬তম বেসিস সফটএক্সপো ২০২০। মেলার দ্বিতীয় দিন শুক্রবারে স্টলগুলোতে ছিল উপচে পড়া ভিড়।
  • শুরু হচ্ছে বেসিস সফটএক্সপো ২০২০
    ‘ট্রান্সফরমিং লাইফ থ্রু ইনোভেশন’ স্লোগান নিয়ে ৬ থেকে ৯ ফেব্রুয়ারি আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-তে অনুষ্ঠিত হতে যাচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতভিত্তিক প্রদর্শনী ১৬তম বেসিস সফটএক্সপো ২০২০।
  • ওয়েব ও ক্লাউড অ্যাপ্লিকেশন নিয়ে সেমিনার অনুষ্ঠিত
    শনিবার বিকেলে বেসিস মিলনায়তনে বেসিসের ওয়েব অ্যান্ড ক্লাউড অ্যাপ্লিকেশন সম্পর্কিত এক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার ও পরিচালক রিয়াদ এস এ হোসেন।
  • অ্যাপিকটা অ্যাওয়ার্ডে বাংলাদেশ
    ২ থেকে ৫ ডিসেম্বর ২০১৬ তাইওয়ানের তাইপে শহরে অনুষ্ঠিত হবে এবারের অ্যাপিকটা অ্যাওয়ার্ড। এই প্রথমবারের মতো অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করতে যাচ্ছে বাংলাদেশ।