• সিনেটে হাউগেন, অভিযোগের আঙ্গুল  জাকারবার্গের দিকে
    মার্কিন সিনেটে সাক্ষ্য দিয়েছেন ফেইসবুকের সাবেক ডেটা বিজ্ঞানী ফ্রান্সেস হাউগেন। শুনানিতে আলোচিত বেশিরভাগ বিষয় আগেই উঠে এসেছে মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নালের অনুসন্ধানী প্রতিবেদন আর সিবিএসকে দেওয়া হাউগেনের সাক্ষাৎকারে। তবে, এর পাশাপাশি আরও কিছু তথ্য প্রকাশ করেছেন হাউগেন যা ফেইসবুক, বিশেষ করে এর শীর্ষ কর্মকর্তা মার্ক জাকারবার্গের জন্য আদৌ সুখকর কিছু হওয়ার কথা নয়।
  • মার্কিন সিনেটে যা বলবেন সাবেক ফেইসবুক কর্মী হাউগেন
    ফেইসবুক যুক্তরাষ্ট্রের জন্য “সবচেয়ে গুরুত্বপূর্ণ হুমকিগুলোর একটি”-- মার্কিন সিনেটে এমনটাই বলবেন প্রতিষ্ঠানটির সাবেক কর্মী ফ্রান্সেস হাউগেন। ফেইসবুকের কার্যপ্রণালীর উপর প্রয়োজনীয় নিয়স্ত্রণ ব্যবস্থা আরোপ করতে প্রাতিষ্ঠানিক পর্যায়ে আরও স্বচ্ছতার দাবি তুলবেন তিনি।
  • ‘বোমা ফাটানো’ সাক্ষাৎকারে কী বলেছেন সাবেক ফেইসবুক কর্মী?
    সময়টা একদমই ভালো যাচ্ছে না ফেইসবুকের। সেপ্টেম্বর মাস থেকেই ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত ‘ফেইসবুক ফাইলস’ শিরোনামের সিরিজ প্রতিবেদনের সূত্র ধরে ব্যাপক সমালোচনার মুখে পড়েছে প্রতিষ্ঠানটি। পুরো বিষয়টি গড়িয়েছে মার্কিন সিনেট পর্যন্ত। এর মধ্যেই জনসমক্ষে এসেছেন প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ গবেষণা ও নথিপত্র ওয়াল স্ট্রিট জার্নালের কাছে সরবরাহকারী সাবেক কর্মী ফ্রান্সেস হাউগেন।