• ফের দুর্ঘটনায় টেসলা, আবারও পুলিশের গাড়িতে ধাক্কা
    রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা পুলিশের গাড়িতে ধাক্কা দিয়ে বসেছে ২০১৯ সালের টেসলা মডেল ৩। চালকের দাবি, অটোপাইলটে চলছিলো গাড়িটি। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের ওরল্যান্ডোতে ঘটেছে দুর্ঘটনাটি। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
  • এখনও পুলিশকে ডেটা দিচ্ছে অ্যামাজনের ক্যামেরা
    গোপনতা বিতর্কের মুখেও অগ্নি নির্বাপন ও পুলিশ বিভাগের সঙ্গে প্রাহক তথ্য শেয়ার করা থামায়নি অ্যামাজনের রিং ক্যামেরা। গত বছরেই যুক্তরাষ্ট্রে নতুন করে এক হাজার ১৮৯টি পুলিশ ও অগ্নি নির্বাপন বিভাগের সঙ্গে জোট বেঁধেছে প্রতিষ্ঠানটি।
  • বেলারুশ: গ্রেপ্তারের প্রতিবাদে হাজার পুলিশের ডেটা ফাঁস
    এক হাজার বেলারুশ পুলিশের ব্যক্তিগত ডেটা ফাঁস করে দিয়েছে অজ্ঞাতনামা হ্যাকাররা। বেলারুশে চলছে সরকারবিরোধী বিক্ষোভ, প্রতিবাদকারীদের গ্রেপ্তার করছে পুলিশ। সেটারই জবাব এলো ডেটা ফাঁসের মধ্য দিয়ে।
  • এক বছর পুলিশকে ‘ফেইশল রিকগনিশন’ দেবে না অ্যামাজন
    আগামী বছর পুলিশকে ‘ফেইশল রিকগনিশন সফটওয়্যার’ ‘রিকগনিশন টুল’ ব্যবহার করতে দেবে না অ্যামাজন।  বুধবার এ ব্যাপারে ঘোষণা দিয়েছে মার্কিন প্রতিষ্ঠানটি।
  • দুর্ঘটনা না হত্যা: জবাব মিলবে হোম স্পিকারের কাছে
    গোপনে কথা শোনার দায়ে অনেকে স্মার্ট স্পিকারকে দোষ দিলেও এবার সে বিষয়টিই হয়তো তদন্তকারীদের সাহায্য করবে ‘খুনী’ শনাক্তে। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে ঘটে যাওয়া অস্বাভাবিক মৃত্যুর পর্দা উন্মোচনে অ্যামাজনের স্মার্ট স্পিকার ‘অ্যালেক্সা’র সাহায্য নিয়েছে পুলিশ।