• শুধু সরবরাহ নয়, আইফোন ১৩’র ‘দুর্বল’ চাহিদা নিয়েও বিপাকে অ্যাপল
    বৈশ্বিক চিপ সঙ্কটের কারণে শুধু নতুন আইফোনের যন্ত্রাংশের সরবরাহ নিয়ে নয়, সম্ভবত আইফোন ১৩’র দিন দিন কমে আসা চাহিদা নিয়েও বিপাকে পড়েছে অ্যাপল। নতুন আইফোনের চাহিদা কমতে থাকায় সরবরাহকারীদের কাছ থেকে আগের প্রত্যাশা অনুযায়ী যন্ত্রাংশ নাও কেনা হতে পারে-- এমন ইঙ্গিত দিয়েছে মার্কিট টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি।
  • আসছে এক টেরাবাইট ধারণক্ষমতার প্রথম আইফোন
    অবশেষে টানা কয়েক মাসের জল্পনা-কল্পনার আর গুজবের ইতি টেনেছে অ্যাপল। আইফোন, অ্যাপল ওয়াচ আর অ্যাইপ্যাডের নতুন মডেল উন্মোচন করেছে মার্কিন টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি। এর মধ্যে প্রথম আইফোন হিসেবে ১ টেরাবাইট মেমোরি যোগ হয়েছে আইফোর ১৩ প্রো মডেলে।
  • এক টেরাবাইট স্টোরেজ থাকতে পারে নতুন আইফোনে
    অ্যাপল আইফোনের নতুন মডেল উন্মোচন করার আগেই প্রযুক্তি পণ্যের বাজারে ছড়িয়ে পড়েছে নানা গুজব। ডিভাইসটি নিয়ে প্রযুক্তি পণ্যের ভক্ত ও সমালোচকদের প্রত্যাশাও অনেক। এর মধ্যেই বাজারে শোনা যাচ্ছে নতুন গুঞ্জন, এক গিগাবাইট স্টোরেজ থাকবে আইফোনের নতুন মডেলে।
  • ‘স্যাটেলাইট ফোন’ হতে পারে আইফোন ১৩: বিশ্লেষক
    অ্যাপলের আইফোন ১৩-তে স্যাটেলাইট যোগাযোগ সংযুক্ততা থাকতে পারে এবং ওই সংযোগের মাধ্যমে সেলুলার নেটওয়ার্ক নেই এমন এলাকা থেকেও কল করা যাবে বা মেসেজ পাঠানো যাবে। সম্প্রতি এ তথ্যটি জানিয়েছেন অ্যাপল বিশ্লেষক মিং চি কুয়ো।
  • এবার নয় কোটি ‘আইফোন ১৩’ তৈরির প্রস্তুতি অ্যাপলের
    অ্যাপলের নতুন আইফোনের ঘোষণা আসতে আরও প্রায় দুই মাস বাকী। এরইমধ্যে খবর মিলল, অ্যাপল তার সরবরাহকারীদের পরবর্তী প্রজন্মের আইফোনের উৎপাদনের গতি বাড়াতে বলছে।
  • আইফোন ১৩-এর পর্দা তৈরি করছে স্যামসাং, এলজি
    অ্যাপলের আইফোন ১৩ এর জন্য ওএলইডি পর্দা তৈরিতে নেমেছে স্যামসাং ডিসপ্লে এবং এলজি ডিসপ্লে। এর মধ্যে স্যামসাং ডিসপ্লে আইফোনের প্রো মডেলগুলোর জন্য ১২০ হার্টজ প্রো মোশন ডিসপ্লে তৈরি করবে বলে জানিয়েছে।
  • আইফোন ১৩-তে আসতে পারে ‘ম্যাট ব্ল্যাক’ অপশন
    আইফোন ১৩ প্রো এর মাধ্যমে ব্যবহারকারীদের জন্য ‘ম্যাট ব্ল্যাক’ অপশন নিয়ে আসতে পারে অ্যাপল। সম্প্রতি এ তথ্য জানিয়েছেন ‘এভরিথিং অ্যাপল প্রো’ খ্যাত ইউটিউবার ম্যাক্স ওয়াইনব্যাক।
  • ফোল্ডএবল আইফোনে থাকতে পারে স্টাইলাস সমর্থনও
    শীঘ্রই ফোল্ডএবল আইফোন উন্মোচন করতে পারে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল৷ এবার নতুন তথ্য বলছে, ডিভাইসটিতে থাকতে পারে অ্যাপল পেন্সিল সমর্থনও৷