টেক

দেড় দশক পূর্তিতে নতুন ফিচার ও নকশা আনলো ওয়ানড্রাইভ
‘অফিস’ ওয়েব অ্যাপের মতোই ‘ওয়ানড্রাইফ হোম’-এ আছে ব্যবহারকারীর ফাইলের একটি তালিকা, এতে ফাইলগুলো দেখাবে তার সর্বশেষ ’এক্সসের’ সময় অনুসারে।
শিশুদের ‘পড়া শেখার’ নতুন ওয়েবসাইট আনল গুগল
বিভিন্ন ধাপে আছে শত শত ‘ইলাস্ট্রেটেড স্টোরি’ বা চিত্রযুক্ত গল্প। গল্পগুলো মিলবে ইংরেজি, হিন্দি, গুজরাটি, বাংলা, তেলুগু, মারাঠি, স্প্যানিশ এবং পর্তুগিজ ভাষায়।
বিশাল আপডেট এলো এক সময়ের সেরা অডিও প্লেয়ার উইনঅ্যাম্পে
উইনঅ্যাম্প এক সময় নতুন সফটওয়্যার এবং ব্যবসায়িক মডেলের কাছে পিছিয়ে পড়েছিল, সবাই একে ভুলেও গিয়েছিল। তবে, আক্ষরিক অর্থে কখনই মরেনি অ্যাপটি।
মোকাবেলার প্রতিশ্রুতির পরও বাড়ছে অ্যামাজনের পরিবেশ দূষণ
বায়ুমণ্ডলে কার্বন-ডাই-অক্সাইডের মাত্রা কমানোর লক্ষ্যে প্রথমসারির কোম্পানিগুলো পরিবেশ দূষণে নিজেদের সরাসরি ভূমিকা না কমিয়ে বরং প্রচারণামুখী প্রকল্পে জোর দেওয়ায় প্রশ্নবিদ্ধ হচ্ছে তাদের আন্তরিকতা।
ছবি: রয়টার্স
রোমের এক ৪০ বছর বয়সী মা তার দুই শিশু সন্তানের জন্য মোটামুটি দুশ্চিন্তামুক্ত জীবন কাটাচ্ছিলেন। এর পরই এলো করোনাভাইরাসের আঘাত। তিনি চাকরি হারান। শেষ পর্যন্ত জীবনযুদ্ধে তার ঠাঁই হয় ইতালিয়ান অ্যামাজনের ফ ...
সুইডিশ যুবরাজ্ঞীর কাছে ডিজিটাল অগ্রগতি তুলে ধরলেন পলক
আগামীর বাংলাদেশকে ডিজিটাল বৈষম্যমুক্ত করে গড়ে তোলার বিষয়ে অনুষ্ঠানে আলোকপাত করা হয়।
মার্কিন সরকারের জন্য স্পাই স্যাটেলাইট বানাচ্ছে স্পেসএক্স
স্পাই স্যাটেলাইট তৈরির লক্ষ্যে, মার্কিন প্রতিরক্ষা বিভাগের ‘ন্যাশনাল রিকনেসান্স অফিস (এনআরও)’-এর সঙ্গে একটি চুক্তি করেছে কোম্পানিটি।
ইলেকট্রনিক পণ্যে বিদ্যুৎ যোগাবে নতুন ডায়মন্ড চিপ
এখন পর্যন্ত হীরা থেকে চিপ তৈরির নজির নেই। কারণ নিজের কঠোরতা ও জটিল পরিবেশ সামলানোর জন্য পরিচিত এ দামী ধাতুর জন্যেও নতুন খাত এটি।