টেক

ইইউ’র বিস্তৃত তদন্তের মুখে অ্যাপল, গুগল, মেটা
সঙ্গীত স্ট্রিমিং খাতে প্রতিযোগিতা আইন লঙ্ঘনের জন্য ইইউ অ্যাপলকে প্রায় ২০০ কোটি ডলার জরিমানা করার কয়েক সপ্তাহ পরেই এল নতুন তদন্তের ঘোষণা।
স্মার্টফোন নিষিদ্ধ করা জটিল: অফলাইন ম্যান
“কেউ যদি স্মার্টফোনের ব্যবহার নিষিদ্ধ করে একে আসক্তিমূলক বিষয় হিসেবে বিবেচনা করে, তবে আমার ধারণা, অনেকেই গোপনে ম্মার্টফোন ব্যবহার শুরু করবেন।”
ইনটেল, এএমডি’র চিপ নিষিদ্ধ চীনের সরকারি কাজে
নীতিমালা অনুসারে, এখন থেকে চীনের বিভিন্ন সরকারি সংস্থাকে অবশ্যই এএমডি ও ইনটেলের চিপের পরিবর্তে ‘নিরাপদ ও নির্ভরযোগ্য’ স্থানীয় পণ্য ব্যবহার করতে হবে।
এআই থেকে গায়কদের রক্ষায় প্রথম মার্কিন অঙ্গরাজ্য টেনেসি
সঙ্গীত বা গান তৈরির ক্ষেত্রে এআইয়ের উপস্থিতি ১৯৫০এর দশকেও খুঁজে পাওয়া যায়। তবে, এআইয়ের সাম্প্রতিক অগ্রগতির ফলে বিভিন্ন রোবট বা মেশিন এখন পপ তারকাদের মতোই সঙ্গীত তৈরি করে।
বিজ্ঞাপন নিয়ে মেটার বিরুদ্ধে ‘ক্লাস অ্যাকশন মামলা হবে’
বেশি মানুষের কাছে বিজ্ঞাপন পৌঁছানোর অজুহাতে অতিরিক্ত ফি আদায় করে প্রতারণা করছে ফেইসবুক ও ইনস্টাগ্রামের মালিক কোম্পানিটি।
এআইয়ের লাগাম টানতে সর্বসম্মত প্রস্তাব পাস জাতিসংঘে
প্রস্তাবটি প্রথমবারের মতো উত্থাপন করে মার্কিন যুক্তরাষ্ট্র। এর সঙ্গে সহ-প্রস্তাবক হিসেবে ছিল চীনসহ বিশ্বের আরও ১২০টির বেশি দেশ।
স্মার্টফোনে মনোপলি, মার্কিন বিচার বিভাগের মামলায় অ্যাপল
“অ্যাপল গ্রাহকদেরকে আইফোন ব্যবহারে আসক্ত করে বাজার থেকে প্রতিদ্বন্দ্বী কোম্পানিগুলোকে দূরে ঠেলে দিচ্ছে, ” বলেন মার্কিন ডেপুটি অ্যাটর্নি জেনারেল লিসা মোনাকো।
মাইক্রোসফট এআইয়ের নেতৃত্বে ডিপমাইন্ডের সহ-প্রতিষ্ঠাতা
নতুন এ উদ্যোগ কোপাইলট চ্যাটবট ও বিং ব্রাউজারের মতো মাইক্রোসফটের এআই প্রচেষ্টাগুলোকে এক ছাদের নিচে নিয়ে আসবে।