কম দামের গেইমিং কনসোল আনছে ‘ওউইয়া’

প্রযুক্তি প্রতিষ্ঠান ‘ওউইয়া’ (Ouya) বাজারে আনছে কম দামের গেইমিং কনসোল। মাইক্রোসফটের এক্সবক্স ওয়ান এবং সনির প্লেস্টেশন ৪-এর তুলনায় ওউইয়ার গেইমিং কনসোলটির দাম অনেক কম। সম্প্রতি সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, এ মাসের ২৫ তারিখেই বাজারে আসছে গেইমিং কনসোলটি।

আজরাফ আল মূতীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2013, 07:24 AM
Updated : 15 June 2013, 07:24 AM

ওউইয়া এ বারই প্রথমবারের মতো গেইমিং কনসোল নির্মাণ করেছে। তাদের তৈরি গেইমিং কনসোলটির দাম মাত্র ১০০ ডলার। বাজারের সবচেয়ে কম দামের গেইমিং কনসোল হবে এটি। অপরদিকে মাইক্রোসফটের এক্সবক্স ওয়ানের ও সনির প্লেস্টেশন ৪-এর দাম যথাক্রমে ৫০০ ও ৪০০ মার্কিন ডলার।

কনসোলের দামের বিষয়টি ছাড়াও গেইমের দামেও ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি। ওউইয়ার নির্মিত গেইমিং কনসোলটিতে গেইমাররা বিনামূল্যে বেশ কিছু গেইমের ডেমো ভার্সন খেলতে পারবেন এবং এ কনসোলটির গেইমের দামও হবে অন্যান্য গেইমিং কনসোলের তুলনায় কম। পাঁচ ডলার থেকে ১৫ ডলারের মধ্যেই পাওয়া যাবে কনসোলটির সব গেইম।

কনসোলটির নির্মাতা প্রতিষ্ঠান ওউইয়া জানিয়েছে, তারা কনসোলের জন্য উন্নতমানের গেইম তৈরি করার চেষ্টা করছে, যাতে করে তাদের কনসোলটি এক্সবক্স ওয়ান বা প্লেস্টেশন ৪ এর গেইমারদের কাছেও জনপ্রিয় হয়ে উঠে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক