আসছে বাংলালিংকের গ্র্যান্ডমাস্টার সিজন-৩

অ্যাপ্লিকেশন তৈরির প্রতিযোগিতা গ্র্যান্ডমাস্টারের তৃতীয় সিজনের ঘোষণা দিয়েছে আয়োজক প্রতিষ্ঠান বাংলালিংক।

ওএসপি বিডিনিউজটোয়েন্টিফোরডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2013, 05:23 AM
Updated : 30 June 2013, 05:23 AM

অ্যাপ্লিকেশন তৈরির প্রতিযোগিতা গ্র্যান্ডমাস্টারের তৃতীয় সিজনের ঘোষণা দিয়েছে আয়োজক প্রতিষ্ঠান বাংলালিংক। তৃতীয়বারের এই আয়োজনে প্রতিযোগীরা ৩০ জুলাই পর্যন্ত নিজেদের নাম অন্তর্ভুক্ত করতে পারবেন।

প্রাথমিক উপস্থাপন পর্যায়ের পর ২৫ আগস্টের মধ্যে ২ থেকে ৪ সদস্যবিশিষ্ট ১৫টি দল বাছাই করে পরবর্তী একদিন দলগুলোকে যার যার প্রকল্প উপস্থাপনের জন্য বিশেষ প্রশিক্ষণ প্রদান করা হবে।

অংশগ্রহণে ইচ্ছুক ছাত্রছাত্রীরা প্রথমে একটি দল তৈরি করে নিজেদের আইডিয়াসহ বাংলালিংকের ফেসবুক ফ্যান পেজ ‘বাংলালিংকমেলা’র মাধ্যমে নিজেদের নাম অন্তর্ভুক্ত করতে পারবেন। ইনহাউজভিত্তিতে প্রাথমিক বাছাই শেষে চূড়ান্ত পর্যায়ে সেরা তিনটি দলকে নির্বাচন করবেন জুরি প্যানেল।

এ বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গ্র্যান্ডমাস্টার প্রতিযোগিতার তৃতীয় আসরের আনুষ্ঠানিক ঘোষণা দেন বাংলালিংকের চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমাদ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. এম. কায়কোবাদ, নর্থ সাউথ ইউনিভার্সিটির স্কুল অফ বিজনেসের ডিন অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী, ইন্ডিপেন্ডেট ইউনিভার্সিটি বাংলাদেশের স্কুল অফ বিজনেসের ডিন ড. সারওয়ারউদ্দীন আহমেদ, ফিনান্সিয়াল এক্সেলেন্স লিমিটেডের ভাইস চেয়ারম্যান অধ্যাপক মামুন রশিদ এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অধ্যাপক ড. মো. মূসা।

প্রতিযোগিতা শেষে গ্র্যান্ডমাস্টার চ্যাম্পিয়ন পাবেন দুই লক্ষ টাকা, প্রথম ও দ্বিতীয় রানার্স আপ পাবেন যথাক্রমে দেড় লক্ষ টাকা ও এক লক্ষ টাকা। এ বছরের প্রকল্পের থিম হচ্ছে-- ‘মানুষের জীবনমান বদলে মোবাইল অ্যাপ্লিকেশন’।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক