টেক

আই/ও ২০২৪ আয়োজনের তারিখ জানাল গুগল
অ্যান্ড্রয়েড-১৫ এর আসন্ন নতুন ফিচার, গুগলের অন্যান্য পরিষেবা যেমন জিমেইল, গুগল ফটোজসহ বিভিন্ন বিষয়ে দর্শক ও গ্রাহকরা বিভিন্ন আপডেট পেতে পারেন এ আয়োজনে।
নির্বাচনী অনুদানের আশায় মাস্কের সঙ্গে দেখা করলেন ট্রাম্প
বাইডেনের বিপরীতে নির্বাচনী প্রচারণায় অর্থ যোগানে নিজের সম্পদও ব্যবহারের সুযোগ রয়েছে ট্রাম্পের। তবে, প্রচারণায় নিজের পকেট থেকে অর্থ খরচের বিষয়ে বরাবরই কৃপণতা দেখিয়েছেন তিনি।
শুরু হচ্ছে স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো’র রাজশাহী পর্ব
আসন্ন প্রদর্শনীর আহ্বায়ক এ এফ কাশেমী সোহেল বলেছেন, বিভিন্ন হালনাগাদ প্রযুক্তির সম্ভার নিয়ে এই প্রদর্শনীতে থাকবে ৭৫টি স্টল ও নয়টি প্যাভেলিয়ন।
ভিন্ন ধাঁচের যেসব পণ্য এল এবারের সিইএস আয়োজনে
২০২৪ সালের সিইএস আয়োজনে বেশ কয়েকটি ছোট স্টার্টআপ কোম্পানির পণ্য এসেছে, যারা গ্রাহকদের ভিন্ন ধাঁচের প্রযুক্তি পণ্য ব্যবহার করাতে আগ্রহী।
বছরের শেষ নাগাদ মিক্সড রিয়ালিটি হেডসেট আনবে সনি
নতুন এ হার্ডওয়্যারটি সেইসব কনটেন্ট নির্মাতা ও শিল্পীদের মাথায় রেখে তৈরি, যারা ভার্চুয়াল জগতে নিজেদের শৈল্পিক পণ্য দেখাতে ইচ্ছুক।
অল্টম্যান ছাড়াই এবারের সিইএস-এ রাজত্ব করবে এআই
এবারের আয়োজনে নজর কাড়তে পারে দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের ডিভাইস থেকে শুরু করে স্কুলে বন্দুক হামলা ঠেকানোর নিরাপত্তা ব্যবস্থা, ফেইশল-রিকগনিশন সফটওয়্যার এমনকি স্বচালিত গাড়ির কেবিন-মনিটরিং সিস্টেমও।
বছরের প্রথম ‘আনপ্যাকড’ ইভেন্ট ১৭ জানুয়ারি করছে স্যামসাং
কোম্পানিটি শুধু ‘গ্যালাক্সি এস২৪’ ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজের ফোন উন্মোচনই করবে না, এ আয়োজনের সঙ্গে সঙ্গেই খুলে দিতে পারে প্রি-অর্ডারের সুযোগ।
সামরিক স্যাটেলাইট নিয়ে কাজ শুরুর দাবি উত্তর কোরিয়ার
উত্তর কোরিয়ার দাবি, সশস্ত্র পারমাণবিক ইউনিটকে ‘আরও শক্তিশালী উপায়ে প্রস্তুতি নেওয়ার’ ক্ষেত্রে সহায়তা দেবে স্যাটেলাইটটি।