আসছে ‘মাই হিরো অ্যাকাডেমিয়া’ বিআর

জনপ্রিয় অ্যানিমে সিরিজ ‘মাই হিরো অ্যাকাডেমিয়া’ অবলম্বনে ব্যাটল রয়্যাল ধাঁচের নতুন ভিডিও গেইম ‘মাই হিরো আল্ট্রা রাম্বল’ নির্মাণের ঘোষণা দিয়েছে জাপানের প্রথমসারির ভিডিও গেইম প্রকাশক বান্দাই নামকো।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2022, 09:35 AM
Updated : 7 July 2022, 09:35 AM

কোনো পয়সা খরচ না করেই ফ্রি-তে প্লেস্টেশন ৪, নিনটেনডো সুইচ, এক্সবক্স ওয়ান এবং পিসিতে খেলা যাবে নতুন গেইমটি।

প্লেস্টেশন ৪ প্ল্যাটফর্মের গেইমাররা শিগগিরই গেইমটির ‘ক্লোজড বেটা’ সংস্করণ খেলার সুযোগ পাবেন বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ। এর জন্য বান্দাই নামকোর ওয়েবসাইট গিয়ে সাইন-আপ করতে হবে গেইমারদের।

গেইমাররা ‘ক্লোজড বেটা’ খেলার সুযোগ পাবেন দুই পর্বে। প্রথম পর্বের পরীক্ষা-নিরীক্ষা চলবে ১৭ অগাস্ট সকাল থেকে ১৮ অগাস্ট সন্ধ্যা পর্যন্ত। আর দ্বিতীয় পর্ব চলবে ১৮ অগাস্ট রাত থেকে ২১ অগাস্ট দুপুর পর্যন্ত।

‘মাই হিরো আল্ট্রা রাম্বল’ ব্যাটল রয়্যাল ঘরানার গেইম হলেও এতে একসঙ্গে সর্বোচ্চ ২৪ জন গেইমার অংশ নিতে পারবেন বলে জানিয়েছে ভার্জ। খেলার ধরনেও আছে নতুনত্ব। খেলতে হবে ‘হিরো’ অথবা ‘ভিলেইন’- এর ভূমিকায়; গেইমে এখন পর্যন্ত মূল অ্যানিমের ১২টি চরিত্রের উপস্থিতি নিশ্চিত বলে জানিয়েছে সাইটটি।

 

ম্যাচের ২৪ জন অংশগ্রহণকারীকে তিন জনের আটটি দলে ভাগ হয়ে খেলতে হবে। গেইমারদের প্রত্যেককে নিজের চরিত্রের ‘সুপারপাওয়ার’ দলের অন্যদের সঙ্গে সমন্বয় করে প্রতিপক্ষ দলগুলোকে হারানোর চেষ্টা করতে হবে। আর ‘হিরো’ বা ‘ভিলেইন’ চরিত্রভেদে উপস্থিত এনপিসিগুলোকে ভয় দেখিয়ে অথবা সাহায্য করে বাড়তি ‘পাওয়ার আপ’ সুবিধা পাবেন গেইমার।

এখন পর্যন্ত কেবল ১২টি চরিত্রের উপস্থিতি নিশ্চিত হলেও গেইমের নির্মাতারা মূল অ্যানিমের আরও বেশ কিছু চরিত্র ক্রমান্বয়ে গেইমটিতে যোগ করবেন বলে জানিয়েছে ভার্জ।

গেইমে ইজুকু মিদোরিয়া, শোতো তোদোরোকি এবং কাতসুকি বাকুগোর মতো অ্যানিমের কেন্দ্রীয় চরিত্রগুলোর উপস্থিতি থাকবে। তোমুরা শিগারাকি, দাবি এবং হিমিকো তোগার মতো ভিলেইন চরিত্রগুলো নিয়েও খেলা যাবে ভিডিও গেইমটি।

এর আগে ‘মাই হিরো অ্যাকাডেমিয়া’র পটভূমিতে আরও দুটি গেইম প্রকাশ করেছিল বান্দাই নামকো। ওই গেইমগুলো প্লেস্টেশ ৪, নিনটেনডো সুইচ এবং পিসিতে খেলার জন্য তার জন্য গাঁটের পয়সা খরচ করতে হতো আগ্রহী গেইমারদের।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক