সরে দাঁড়াচ্ছেন পিন্টারেস্ট সিইও, নিয়োগ পেলেন গুগল নির্বাহী

পিন্টারেস্ট ইনকর্পোরেশনের প্রধান কার্যনির্বাহী কর্মকর্তার দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন বেন সিলবারম্যান। তার স্থলাভিষিক্ত হচ্ছেন বিল রেডি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2022, 01:05 PM
Updated : 29 June 2022, 01:05 PM

অ্যালফাবেট ইনকর্পোরেটেড মালিকানাধীন সার্চ জায়ান্ট গুগলের বাণিজ্য এবং লেনদেন বিভাগের নির্বাহী পদে দুই বছর দায়িত্ব পালন করেছেন ৪২ বছর বয়সী রেডি। এ ছাড়া, পেপালের নেতৃস্থানীয় পদেও কাজ করেছেন তিনি।

পিন্টারেস্ট সিইও’র সরে দাঁড়ানোর খবর আসার পর মঙ্গলবার প্রতিষ্ঠানটির শেয়ার মূল্য বেড়েছে নয় শতাংশ। রয়টার্সের প্রতিবেদন বলছে, বিজ্ঞাপন ভিত্তিক ব্যবসায়িক মডেলের চেয়ে ই-কমার্স উদ্যোগেই বেশি জোর দিচ্ছে প্রতিষ্ঠানটি।

পিন্টারেস্টের সিইও হিসেবে দায়িত্ব পালন করা সিলবারম্যানের ১২ বছর মেয়াদের ইতি টানলো রেডির নিয়োগ। ২০১০ সাল থেকেই সহ-প্রতিষ্ঠাতা হিসেবে প্রতিষ্ঠানটির নেতৃত্ব দিচ্ছিলেন তিনি।

তিনি যোগ দেওয়ার পর থেকে দ্রুততার সঙ্গে এগিয়েছে পিন্টারেস্ট। বর্তমানে, মাধ্যমটিতে ৪৩ কোটির বেশি সক্রিয় মাসিক গ্রাহক রয়েছে।

পিন্টারেস্ট বলছে, পরিচালনা পর্ষদে রেডি যোগ দেওয়ার পরপরই ৩৯ বছর বয়সী সিলবারম্যান শীঘ্রই নতুন তৈরি করা পদ নির্বাহী চেয়ারম্যানের দায়িত্ব নেবেন এবং পরিচালনা পর্ষদে তার জায়গা ধরে রাখবেন।

পিন্টারেস্টে রেডির বার্ষিক বেতন চার লাখ ডলার। এ ছাড়া, প্রতিষ্ঠানটির ৮৬ লাখ প্রথম শ্রেণির শেয়ারও পাবেন তিনি।

“আমাদের পরবর্তী অধ্যায়ে, পিনারদের দেখা সব দুর্দান্ত আইডিয়া কেনার এবং সেটি নিয়ে কাজ করার দিকে নজর দিচ্ছি আমরা।” --বলেছেন সিলবারম্যান।

“এই পরিবর্তনের জন্য বিল দুর্দান্ত একজন নেতা” --যোগ করেন তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক