‘ফেইসবুক ওয়াচ’ আর কাজ করবে না অ্যাপল টিভিতে?

ব্যবহারকারীকে বিভিন্ন ভিডিও, অনুষ্ঠান ও লাইভস্ট্রিম দেখানো ‘ফেইসবুক ওয়াচ’ অ্যাপটি সম্ভবত আর থাকছেনা অ্যাপল টিভিতে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2022, 10:23 AM
Updated : 27 June 2022, 10:23 AM

এরইমধ্যে কয়েকজন ব্যবহারকারী জানিয়েছেন, সাম্প্রতিক আপডেটের পর ‘ওয়াচ’ অ্যাপে আর প্রবেশ করতে পারছেন না তারা। বিষয়টি উঠে এসেছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জের প্রতিবেদনে।

‘অ্যাপল টিভি ৪কে’-তে ‘ফেইসবুক ওয়াচ’-এ প্রবেশের চেষ্টা করার পরপরই ফেইসবুকের তরফ থেকে একটি ‘বার্তা’ পেয়েছেন একজন ব্যবহারকারী। ওই বার্তার ছবি প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাকরিউমার্সকে শেয়ার করেছেন তিনি।

“ফেইসবুক ওয়াচ টিভি অ্যাপটি আর নেই, তবে আপনি ফেইসবুকের ‘www.facebook.com/watch’-এ প্রবেশ করে অনেক ভিডিও খুঁজে পাবেন।” --বেশ কয়েকজন ব্যবহারকারী একই বার্তা পাওয়ার অভিযোগ জানিয়েছেন।

প্রথমে স্যামসাংয়ের স্মার্ট টিভিতে উন্মোচনের পর ‘ওয়াচ’ অ্যাপটি অ্যাপল টিভিতে এসেছে ২০১৭ সালে। ফেইসবুকের মোবাইল অ্যাপ এবং ডেস্কটপ সাইটের পাশাপাশি অন্যান্য বেশ কিছু স্মার্ট টিভি ও কনসোলে রয়েছে অ্যাপটি।

যেসব ব্যবহারকারী এখনও ‘ওয়াচ’ অ্যাপটি ব্যবহার করতে চান, তারা ফোনের সঙ্গে টিভি সংযোগ করে অ্যাপটি ব্যবহার করতে পারবেন। তবে, এটি সরাসরি টিভি থেকে অ্যাপে প্রবেশের মতো সহজ নয়।

আপডেটে প্রযুক্তিগত সমস্যার কারণে ফেইসবুক ওয়াচ অ্যাপ বন্ধ হয়েছে অথবা ফেইসবুক অ্যাপল টিভি থেকে তাদের অ্যাপ পুরোপুরি সরিয়ে ফেলেছে কি না, বিষয়টি এখনও পরিষ্কার নয়। কারণ, ফেইসবুক ওয়াচ সমর্থিত প্ল্যাটফর্মের তালিকায় এখনও নাম রয়েছে অ্যাপল টিভির।

এই প্রসঙ্গে ভার্জ অ্যাপল ও ফেইসবুকের মন্তব্য জানতে চাইলে তাৎক্ষণিক কোনো উত্তর মেলেনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক