‘ড্রাগন’স ডগমা’র সিকুয়েল বানাচ্ছে ক্যাপকম

২০১২ সালে প্রকাশিত জনপ্রিয় রোল প্লেয়িং গেইম বা আরপিজি ঘরানার ফ্যান্টাসি গেইম ‘ড্রাগন’স ডগমা’র একটি সিকুয়েল তৈরি করছে গেইমটির নির্মাতা ক্যাপকম। প্রথম সংস্করণের ‘ড্রাগনস ডগমা’ গেইমটি নিয়ে ‘ফিরে দেখা’ এক ভিডিওতে নতুন গেইম আনার ঘোষণা দিয়েছেন পরিচালক হিদেয়াকি ইৎসুনো।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2022, 11:15 AM
Updated : 17 June 2022, 11:15 AM

ক্যাপকম নতুন গেইমটি আনার ঘোষণা দিয়েছে বৃহস্পতিবার। গেইমটি সম্পর্কে বিস্তারিত না জানা গেলেও এর সম্ভাব্য নাম ‘ড্রাগনস ডগমা ২’ হবে বলে ধারণা করছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ।।

‘ড্রাগন’স ডগমা ২’ গেইমটির ঘোষণা ক্যাপকমের বেশ কয়েক সপ্তাহ ধরে চলা ব্যস্ততাকে আরও বাড়িয়ে দিয়েছে। কারণ বৃহস্পতিবারের ঘোষণায় প্রতিষ্ঠানটির অনেক গেইমের তথ্যই উঠে এসেছে।

গেইমটির সিকুয়েল নির্মাণ বিষয়ে নিজস্ব টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছে ‘ড্রাগন’স ডগমা’।

 

২০২৩ সালের সম্ভাব্য ‘স্ট্রিট ফাইটার ৬’ গেইম সম্পর্কে এরইমধ্যে বেশ কয়েকটি নতুন তথ্য প্রকাশ করেছে নির্মাতা প্রতিষ্ঠানটি। এ ছাড়া, ‘জম্বি হোর্ড’ গেইম নিয়েও নতুন তথ্য দিয়েছে ক্যাপকম।

ক্যাপকম যখন ‘ড্রাগন’স ডগমা’ গেইমটির ভিডিও মুক্তি দিয়েছে, একই সময়ে ‘ফাইনাল ফ্যান্টাসি’ গেইমটি উদযাপনের ভিডিও প্রকাশ করেছে নির্মাতা ‘স্কয়ার এনিক্স’।

২০১৩ সালে প্রকাশিত ড্রাগন’স ডগমার সংস্করণটি অন্যান্য আরপিজি গেইমের তুলনায় কিছুটা পিছিয়ে থাকলেও গেইমটির ২০১২ সালের সংস্করণ একটি ‘কাল্ট আরপিজি হিট’ হিসেবে বিবেচিত হয়েছে।

ড্রাগন’স ডগমা গেইমটির বিশেষত্ব হচ্ছে গেইমারের ভ্রমণের সময় এটি বিভিন্ন কৃত্রিম বুদ্ধিমত্তা থাকা সঙ্গীদের সঙ্গে কাজ করে। ফলে, গেইমার ও তার দলকে ‘ফ্লাইং কিমেরা বিস্ট’ এবং ‘ট্রল’-এর মতো বড় আকারের ‘বস’দের হারাতে তীব্র যুদ্ধের মুখোমুখি হতে হয়।

সহজ ভাষায় বললে, ড্রাগনস ডগমা এমন একটি অসাধারণ রোল প্লেয়িং গেইম, যার পুরো গেইম জুড়েই রয়েছে রোমাঞ্চকর ‘অ্যাকশন’।

পিসি'তে চার জিবি র‍্যাম, ‘কোর আই ৫’ প্রসেসর এবং উইন্ডোজ ভিসটা বা এর পরবর্তী যে কোনো অপারেটিং সিস্টেম থাকলেই ড্রাগনস ডগমা গেইমটি চলবে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক