মাস্কের অনিশ্চয়তার মধ্যেই বার্ষিক সভা টুইটারের

টুইটার কেনা নিয়ে টেসলা প্রধান ইলন মাস্কের সময়ক্ষেপণের মধ্যেই ভার্চুয়াল বার্ষিক সভার আয়োজন করছে সামাজিক মাধ্যমটি। মাস্ক নির্ধারিত দামে চুক্তি করবেন কি না, বার্ষিক সভায় সে বিষয়ে সন্দেহে থাকা শেয়ারমালিকদের মুখোমুখি হবেন টুইটার পর্ষদ সদস্যরা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2022, 08:39 AM
Updated : 26 May 2022, 08:39 AM

ভার্চুয়াল এই বার্ষিক সভা অনুষ্ঠিত হবে আগামী বুধবার।

মাস্ক ১৩ মে টুইট করেছেন, চার হাজার চারশ কোটি ডলারে টুইটার কেনার চুক্তি ‘আপাতত স্থগিত’। কারণ, তিনি টুইটারের ভুয়া অ্যাকাউন্টের আনুপাতিক মাত্রা সম্পর্কে আরও তথ্য চেয়েছেন।

টুইটার গত সপ্তাহে বলেছে, তারা নির্ধারিত দামে মাস্কের সঙ্গে চুক্তি করতে রাজি আছে। এতে বিনিয়োগকারীরা রাজি কি না, সেটি নিশ্চিত নয়। কারণ, মঙ্গলবার টুইটার শেয়ারের দাম ছিল ৩৫ ডলার ৭৬ সেন্ট, যা চুক্তির নির্ধারিত ৫৪ ডলার ২০ সেন্ট থেকে ৩৪ শতাংশ কমেছে।

বুধবারের এই ভার্চুয়াল বার্ষিক সভায় একটি প্রশ্নোত্তর পর্ব থাকছে। তবে, প্রশ্নোত্তর পর্বে টুইটার ক্রয়ের চুক্তি-সম্পর্কিত কোনো প্রশ্নের উত্তর মিলবে না বলে জানিয়েছেন টুইটারের এক মুখপাত্র।

এই সভায় পাঁচটি স্টকহোল্ডার প্রস্তাবনায় ভোট দেবেন টুইটারের বিনিয়োগকারীরা। এই প্রস্তাবের বিপক্ষে অবস্থান নিয়েছে টুইটার ব্যবস্থাপনা। কারণ, নাগরিক অধিকারে সামাজিক মাধ্যমটির প্রভাব এবং মাধ্যমটির তদবির সংক্রান্ত কার্যক্রমে নিয়ে প্রতিবেদন প্রকাশ করার কথা প্রস্তাবনার মধ্যে উল্লেখ রয়েছে।

মাস্কের টুইটার কেনার চুক্তির ক্ষেত্রে, সভাটি ‘তেমন অর্থবহ’ নয় বলে জানিয়েছেন কলম্বিয়া বিজনেস স্কুলের অধ্যাপক ডনা হিচশ্চেরিচ।

“শেয়ার হোল্ডাররা যদি প্রস্তাবনায় রাজিও হয়, তাহলেও এর মাধ্যমে কোনো বাধ্যবাধকতা তৈরি হবে না।” --যোগ করেন তিনি।