কান্নার নতুন ফিল্টার অ্যাম্বার হার্ডকে নিয়ে নয়: স্ন্যাপচ্যাট

স্ন্যাপচ্যাটে সম্প্রতি মুক্তি পাওয়া জনপ্রিয় ‘কান্নার ফিল্টার’ মার্কিন অভিনেত্রী অ্যাম্বার হার্ড থেকে অনুপ্রাণিত বলে খবর রটেছে। তবে, সেই খবর পুরোপুরি অস্বীকার করছে মার্কিন সামাজিক মাধ্যমটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2022, 11:45 AM
Updated : 16 May 2022, 11:45 AM

বিভিন্ন সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া নতুন ফিল্টারটি স্ন্যাপচ্যাটে এসেছে শুক্রবার।

স্ন্যাপচ্যাটের নতুন ফিল্টারে ব্যবহারকারীর চেহারা একটি ‘ফুপিয়ে কাঁদা চরিত্র’ হিসেবে দেখাচ্ছে, যা ইন্টারনেটে ‘হাসির খোরাক’ হিসেবে কাজ করছে।

আগের সপ্তাহেই মার্কিন আদালতে অভিনেতা জনি ডেপের বিরুদ্ধে স্বাক্ষ্য দেওয়ার সময় পাইরেটস তারকার সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ড ফুপিয়ে কেঁদেছেন। সেই অভিব্যক্তির সঙ্গে নতুন এই ফিল্টারের তুলনা করছেন অনেকেই।

বিভিন্ন সামাজিক মাধ্যমে অনেকে মজা করে বলছে, অ্যাম্বার হার্ডের কান্না থেকে অনুপ্রাণিত হয়েই ফিল্টারটি এনেছে স্ন্যাপচ্যাট।

এমন অবাস্তব দাবির সঙ্গে সত্যের কোনো সম্পর্ক নেই বলে মার্কিন প্রকাশনা টিএমজি-কে জানিয়েছেন স্ন্যাপের এক মুখপাত্র।

টিএমজির প্রতিবেদন বলছে,  ছয় মাস আগে থেকেই বিশেষ এই ফিল্টার নিয়ে কাজ চলছিল। এর মানে হচ্ছে, আদালতে অ্যাম্বার হার্ডের ‘অশ্রুসিক্ত’ স্বাক্ষ্য দেওয়ার আগেই ফিল্টারটির নির্মাণ কাজ শুরু হয়েছে।

পারিবারিক সহিংসতার মামলা নিয়ে কখনই এমন মজা না করার কথাও টিএমজি-কে বলেছে স্ন্যাপ।

স্ন্যাপচ্যাটে মুক্তি পাওয়ার পর এরইমধ্যে ১৩০ কোটির বেশিবার ব্যবহৃত হয়েছে নতুন এই ফিল্টার। বিশেষ করে, মার্কিন ফুটবল লিগ ‘এনএফএল’-এর শীর্ষ খেলোয়াড়দের মধ্যে ফিল্টারটি বেশ জনপ্রিয়তা পেয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে টিএমজি।