প্রিন্স অফ পার্শিয়ার স্টুডিও পাল্টেছে ইউবিসফট

টানা কয়েক মাস অপেক্ষার পর ‘প্রিন্স অফ পার্শিয়া: দ্য স্যান্ডস অফ টাইম’-এর রিমেক নির্মাণের জন্য স্টুডিও পাল্টানোর ঘোষণা দিয়েছে এর নির্মাতা প্রতিষ্ঠান।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2022, 11:06 AM
Updated : 4 May 2022, 11:06 AM

প্রথম অবস্থায় গেইমটির রিমেক সংস্করণ নির্মাণের কথা ছিল ভারতের মুম্বাই এবং পুনে-তে নির্মাতার যে স্টুডিও আছে, সেখানে। কিন্তু সম্প্রতি টুইট করে স্টুডিও পাল্টানোর ঘোষণা দিয়েছে ইউবিসফট।

“এখন থেকে প্রিন্স অফ পার্শিয়া: দ্য স্যান্ডস অফ টাইম রিমেকের নেতৃত্ব দেবে কোম্পানির মন্ট্রিয়াল সেট আপ, যেখান থেকে স্যান্ডস অফ টাইম ট্রিলজির শুরু হয়েছিল,” টুইটে বলেছে নির্মাতা।

প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ জানিয়েছে, ‘জাস্ট ড্যান্স’ এবং ‘স্টিপ’-এর মতো গেইমগুলো নির্মাণে সহযোগিতা বাদে মুম্বাই এবং পুনে স্টুডিওর জন্য প্রথম বড় টাইটেল ছিল স্যান্ডস অফ টাইম রিমেক।

স্টুডিও পাল্টানোর কোনো কারণ ব্যাখ্যা করেনি ইউবিসফট। ভার্জের প্রতিক্রিয়া জানানোর অনুরোধেও সাড়া দেয়নি প্রতিষ্ঠানটি।

প্রিন্স অফ পার্শিয়া: দ্য স্যান্ডস অফ টাইম রিমেকে পুরো গেইম রিমাস্টার করার কথা ছিল ভারতের স্টুডিওগুলোর। ইউবিসফটের ‘অ্যানভিলনেক্সট ইঞ্জিন’ নির্ভর রিমেকটির বাজারে আসার কথা ছিল ২০২১ সালের জানুয়ারি মাসে।

কেবল এক্সবক্স ওয়ান, প্লেস্টেশন ৪ এবং পিসিতে আসার কথা রয়েছে রিমেক সংস্করণটির। রিমেকটি আদৌ পিএস৫ বা এক্সবক্স সিরিজ এক্স বা এসের জন্য উপযোগী করে নির্মাণ করা হবে কি না, সে বিষয়ে কোনো তথ্য বের করা সম্ভব হয়নি।

মহামারীরর কারণে স্যান্ডস অফ টাইমের মুক্তির নির্ধারিত সময় বাধ্যতামূলকভাবেই পিছিয়ে যায়। এই রিমেক পেছানো শেষ পর্যন্ত “অনির্দিষ্টকালে” গিয়ে ঠেকে।

গেইমটি নিয়ে ইউবিসফট সর্বশেষ আপডেট দিয়েছিল গত বছরের অক্টোবর মাসে। সে সময়ে প্রতিষ্ঠানটি বলেছিল, গেইমটি নিয়ে এখনও কাজ করছেন ডেভেলপাররা।