তথ্য ফাঁস: সেলুলার সংযোগ থাকবে পিক্সেল ওয়াচে

সেলুলার সংযোগ আর তিনশ মিলিঅ্যাম্প আওয়ার ব্যাটারি থাকবে পিক্সেল ওয়াচে। তবে, গুগলের আসন্ন স্মার্টওয়াচটির একের পর এক খুটিনাটি তথ্য ফাঁস হলেও নিশ্চিত হওয়ার জন্য অপেক্ষা করতে তবে আনুষ্ঠানিক ঘোষণার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2022, 10:04 AM
Updated : 2 May 2022, 10:04 AM

নিজস্ব সূত্রের বরাত দিয়ে পিক্সেল ওয়াচের ব্যাটারি এবং সেলুলার সংযোগ থাকার খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ৯টু৫ গুগল। সাইটটি বলছে, তিনশ মিলিঅ্যাম্প আওয়ার বিল্ট-ইন ব্যাটারি থাকবে এতে।

বাজারের অন্যান্য ওয়্যার ওএস চালিত স্মার্টওয়াচের সঙ্গে তুলনা করলে, স্যামসাংয়ের ৪০মিলিমিটার গ্যালাক্সি ওয়াচ ৪-এর ব্যাটারি ক্ষমতা ২৪৭ মিলিঅ্যাম্প আওয়ার। আর ৪২ মিলিমিটারের ফসিল জেন ৬-এ আছে ৩০০ মিলিঅ্যাম্প আওয়ার ব্যাটারি।

ওয়্যার ওএস চালিত উভয় ডিভাইস কম-বেশি ২৪ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ মেলে। তাই পিক্সেল ওয়াচও এক বারের চার্জে কম-বেশি এক দিন চলবে বলে ধারণা করছে ৯টু৫ গুগল।

এ ছাড়াও ডিভাইসটিতে সেলুলার সংযোগ থাকবে বলে জানিয়েছে সাইটটি। অর্থাৎ ফোন হাতের কাছে না থাকলেও স্মার্টওয়াচটির মাধ্যমে অনলাইনে যেতে পারবেন এবং ফোন কল করতে পারবেন ব্যবহারকারী।

পিক্সেল ওয়াচ নিয়ে বাজারে নানা গুজবের মধ্যে একটি বলছে, ডিভাইসটির অন্তত তিনটি সংস্করণ বাজারজাত করবে গুগল। ধারণা করা হচ্ছে, সেলুলার সংযোগের ফিচারটি মডেলভিত্তিক হতে পারে।

সম্ভবত ‘গুগল আইও ২০২২’-এ পিক্সেল ওয়াচের আনুষ্ঠানিক ঘোষণা দেবে গুগল। ১১ মে-তে শুরু হবে ‘গুগল আইও ২০২২’।