মাস্কের প্রস্তাবের ‘গ্রহণ করতে যাচ্ছে’ টুইটার

ইলন মাস্কের চার হাজার তিনশ কোটি ডলারের অধিগ্রহণ প্রস্তাব সম্ভবত গ্রহণ করতে যাচ্ছে টুইটারের পরিচালনা পর্ষদ। প্রস্তাব দেওয়ার সময়েই মাস্ক বলেছিলেন এটিই তার ‘সেরা ও চূড়ান্ত’ প্রস্তাব।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2022, 01:49 PM
Updated : 25 April 2022, 02:46 PM

পুরো বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, সাধারণ শেয়ার মালিকদের ৫৪ ডলার ২০ সেন্ট দামে শেয়ার বিক্রির পরামর্শ দেওয়ার ঘোষণা সোমবারেই দিতে পারেন পরিচালকরা। তবে, একদম শেষ মুহুর্তেও মালিকানা হাতবদল চুক্তি ভেস্তে যাওয়ার শঙ্কাও থাকার কথা জানিয়েছেন ওই সূত্র।

ফোর্বস ম্যাগাজিনের হিসেবে বর্তমান বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক। প্রস্তাব কাঠামো অনুসারে টুইটারের ক্রয়মূল্যের সিংহভাগ নিজের পকেট থেকেই পরিশোধ করবেন তিনি। মালিকানা হাতবদল চুক্তিতে অংশ নিচ্ছে না টেসলা।

রয়টার্সের কাছে পরিচয় গোপন রাখার শর্তে কথা বলেছেন ওই সূত্র। এ প্রসঙ্গে রয়টার্স টুইটার ও মাস্কের মন্তব্য জানতে চাইলেও তাৎক্ষণিকভাবে কোনো উত্তর মেলেনি।

সোমবার দিনের শুরুতেই নিউ ইয়র্কের শেয়ার বাজারে টুইটার শেয়ারের দাম ৪.৫ শতাংশ বেড়ে ৫১ ডলার ১৫ সেন্ট ডলারে উঠেছে।

মাস্ক বলে আসছেন, আরও উন্নয়নের জন্য এবং বাকস্বাধীনতার প্রকৃত প্ল্যাটফর্ম হওয়ার জন্য ব্যক্তিমালিকানাধীন প্রতিষ্ঠান হতে হবে টুইটারকে।

মাস্ক টুইটার কেনার জন্য নিজের অর্থায়ন পরিকল্পনা জানিয়েছেন বৃহস্পতিবার। মাস্ক তার পরিকল্পনা জানানোর পরপরই টুইটারের পরিচালনা পর্ষদ তার প্রস্তাবকে গুরুত্বের সঙ্গে নিতে শুরু করে। কোম্পানিটির সাধারণ শেয়ার মালিকরাও পরিচালকদের মাস্কের প্রস্তাব গুরুত্বের সঙ্গে বিবেচনা করার জন্য তাগাদা দিচ্ছিলেন বলে রোববারেই জানিয়েছিল রয়টার্স।

আরও পড়ুন:

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক