ম্যাগসেইফ চার্জিংয়ের গতি বাড়বে ফার্মওয়্যার আপডেটে

ম্যাগসেইফ ব্যাটারি প্যাকের জন্য নতুন ফার্মওয়্যার আপডেট উন্মুক্ত করেছে আইফোন নির্মাতা অ্যাপল। নতুন ফার্মওয়্যার  আপডেট ২.৭ ইনস্টল করার পর ম্যাগসেইফ ব্যাটারি প্যাকের মাধ্যমে আইফোন চার্জিংয়ের গতি ৫ ওয়াট থেকে বেড়ে হবে ৭.৫ ওয়াট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2022, 09:52 AM
Updated : 21 April 2022, 09:52 AM

প্রযুক্তিবিষয়ক সাইট ৯টু৫ ম্যাক জানিয়েছে, আইফোনের সঙ্গে ম্যাগসেইফ ব্যাটারি প্যাকটি জুড়ে দিলেই স্বয়ংক্রিয়ভাবে চালু হয়ে যাবে ফার্মওয়্যার আপডেট। তবে, এই প্রক্রিয়ায় ফার্মওয়্যার পুরোপুরি আপডেট হতে সময় লাগবে প্রায় এক সপ্তাহ।

ফার্মওয়্যার আপডেট করার কাজ আরও দ্রুত সাড়ার উপায়ও আছে। ম্যাগসেইফ প্যাকটি লাইটনিং টু ইউএসবি কেবলের মাধ্যমে ম্যাক বা আইপ্যাডের সঙ্গে সংযুক্ত করলে ফার্মওয়্যারটি কম-বেশি পাঁচ মিনিটেই আপডেট হয়ে যাবে বলে জানিয়েছে সাইটটি।

আইফোন ১২ এবং আইফোন ১৩-এর সঙ্গে কাজ করবে ম্যাগসেইফ ব্যাটারি প্যাকগুলো। প্রযুক্তি পণ্যের আনুসাঙ্গিক হিসেবে অ্যাপলের ব্যাটারি প্যাকটি নিয়ে ব্যবহাকারীদের অভিজ্ঞতা মিশ্র। কেবল ৫ ওয়াট গতিতে চার্জিংয়ের বিষয়ে জেনে আইফোন ব্যবহারকারীদের অনেকেই নাখোশ হয়েছিলেন বলে উল্লেখ রয়েছে প্রতিবেদনে।

তবে, আইফোন ১২ মিনি ব্যবহারকারীদের কাছে ব্যাটারি প্যাকটি সমাদৃত হয়েছে বলে জানিয়েছে সাইটটি। আইফোন ১২ মিনি নিয়ে ব্যবহারকারীদের সবচেয়ে বড় অভিযোগ ছিল এর ব্যাটারি লাইফের স্বল্পতা। সেই সীমাবদ্ধতা সমস্যা পাশ কাটাতে সাহায্য করেছে ম্যাগসেইফ ব্যাটারি প্যাকগুলো।

অ্যাপল ম্যাগসেইফ ব্যাটারি প্যাক বাজারে এনেছে ২০২১ সালের জুলাই মাসে। পণ্যটি বাজারে নতুন হলেও, পুরনো ২০ ওয়াটের পাওয়ার অ্যাডাপ্টারেই চার্জিংয়ের গতি বেশি মেলে। তবে, পাওয়ার অ্যাডাপ্টারের মাধ্যমে চার্জ দেওয়ার সুযোগ নেই এমন পরিস্থিতিতে কাজে আসে ব্যাটারি প্যাকটি।

ম্যাগসেইফ ব্যাটারি প্যাকের কোন ফার্মওয়্যারটি ফোনে ইনস্টল করা আছে জানতে হেলে যেতে হবে আইফোনের সেটিংস অ্যাপে। সেখান থেকে ‘জেনারেল’, ‘অ্যাবাউট’ এবং তারপর খুঁজে নিতে হবে ‘ম্যাগসেইফ ব্যাটারি প্যাক’।