‘ডব্লিউডব্লিউডিসি’-তে অ্যাপলের নতুন ম্যাক আসবে?

এ বছর অ্যাপল পণ্যের সফটওয়্যার নির্মাতাদের ভার্চুয়াল আয়োজন ‘ডব্লিউডব্লিউডিসি’তে দুটি নতুন ম্যাক উন্মোচন হতে পারে। এর মধ্যে একটি নতুন ম্যাকবুক এয়ার আসার সম্ভাবনা রয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2022, 03:14 PM
Updated : 11 April 2022, 03:14 PM

ডব্লিউডব্লিউডিসি আয়োজনটি বসবে জুন মাসের শুরুতে।

নতুন ম্যাক দুটি উন্মোচনের বিষয়ে প্রথম ধারণা দিয়েছেন ব্লুমবার্গের ’নিজস্ব’ অ্যাপল ডিভাইস ফাঁসকারী প্রতিবেদক মার্ক গারম্যান। তার মতে, আগামী কয়েক মাসে ‘নতুন কিছু ম্যাক উন্মোচনের পরিকল্পনা করছে অ্যাপল’।

“এর জন্য ডব্লিউডব্লিউডিসি থেকে ভালো কোনো জায়গা হতে পারে?”--প্রতিবেদনে গারম্যানের লেখার উদ্ধৃতি দিয়েছে ‘৯টু৫ম্যাক’।

ম্যাক ডিভাইসের ইনটেল থেকে অ্যাপলের নিজস্ব চিপে যাওয়ার ঘোষণাটিও একই জায়গা থেকে এসেছিল দুই বছর আগে।

“নতুন দুটি ম্যাক আসছে এ বছরের মাঝামাঝি বা দ্বিতীয়ার্ধের শুরুতে। এদের মধ্যে একটি হতে পারে নতুন ‘ম্যাকবুক এয়ার’।”--প্রযুক্তিবিষয়ক সাইট টেকরেডারকে বলেছেন গারম্যান।

পাশাপাশি, অ্যাপলের জনপ্রিয় ১৩ ইঞ্চি ‘ম্যাকবুক প্রো’, এবং সেইসঙ্গে ‘ম্যাক মিনি’ এবং ২৪ ইঞ্চি ‘আইম্যাক’-এর নতুন সংস্করণ আসার বিষয়টিও নিশ্চিত করেছেন তিনি।

অ্যাপল ডব্লিউডব্লিউডিসি-তে নতুন ম্যাক উন্মোচন করলেও, বছর শেষ হওয়ার আগে এটি বাজারে আসার সম্ভাবনা নেই। সাধারণত নতুন ম্যাক ঘোষণার পর বাজারজাত করতে বরাবরই কিছুটা সময় নেয় প্রতিষ্ঠানটি।

অপর অ্যাপল বিশ্লেষক মিং-চি কুও বলছেন, ম্যাকবুক এয়ারের গণ উৎপাদন শুরু হতে পারে এ বছরের দ্বিতীয় অথবা তৃতীয় চতুর্থাংশে।

মিং-চি কুওর ধারণা সাধারণত সত্যিই হয় অধিকাংশ সময়। আর সেটি ঘটলে জুন মাসের বেশ পরে ডিভাইসটির দেখা মিলবে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে টেকরেডার।

ডব্লিউডব্লিউডিসি-তে নতুন ম্যাকবুক এয়ার আদৌ আসবে কি না, সেটি নিয়ে যথেষ্ট ধোঁয়াশা রয়েছে। এটি জানতে ম্যাক প্রেমীদের অপেক্ষা করতে হবে আয়োজনটি শুরু হওয়া পর্যন্ত।