ইউটিউব ভিডিও সরাসরি শেয়ার করা যাবে স্ন্যাপচ্যাটে

ইউটিউব ভিডিও শেয়ারের প্রক্রিয়া সহজ করতে নতুন একটি ফিচার আনছে স্ন্যাপচ্যাট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2022, 12:07 PM
Updated : 1 April 2022, 12:07 PM

এর মাধ্যমে আইওএস ও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ‘ইউআরএল’ কপি না করে সরাসরি ইউটিউব অ্যাপ থেকে ভিডিও শেয়ার করতে পারবেন স্ন্যাপচ্যাটে।

আর ইউআরএল-এর বদলে স্ন্যাপচ্যাট ব্যবহারকারীর কাছে যাবে ইউটিউব স্টিকারসহ একটি ভিডিও থাম্বনেইল।

স্ন্যাপচ্যাট নিজস্ব ব্লগে নতুন এ ফিচারের ঘোষণা দিয়েছে বৃহস্পতিবার।তাতে ব্যবহারকারী পছন্দের ক্লিপ ও ভিডিও স্ন্যাপচ্যাটে শেয়ার করার সময় বন্ধ করতে হবে না ইউটিউব অ্যাপ।

ব্লগ পোস্টে স্ন্যাপচ্যাট বলেছে, “আজ থেকে আইওএস ও অ্যান্ড্রয়েড এর সকল স্ন্যাপচ্যাট ব্যবহারকারী নির্বিঘ্নে পছন্দের ইউটিউব ভিডিও স্ন্যাপচ্যাট ক্যামেরার মাধ্যমে সরাসরি শেয়ার করতে পারবেন। ফলে, বিরক্তিকর কপি-পেস্টিংয়ের আর প্রয়োজন হবে না।”

সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্মটিতে ব্যবহারকারীরা এই প্রথম ইউটিউব লিংক একটি ‘ভিজুয়াল অভিজ্ঞতা’সহ শেয়ার করতে পারবেন বলে দাবি করছে স্ন্যাপচ্যাট।

‘কাস্টম ইউটিউব স্টিকার’-এর পাশাপাশি ইউটিউ থেকে ভিডিও ক্লিপ শেয়ার করার সময় নিজে ভিডিও ধারণ করতে পারবেন, ছবি তুলতে পারবেন এবং ‘ক্রিয়েটিভ টুলস’ ফিচারটিও ব্যবহার করতে পারবেন ব্যবহারকারী।

আর স্ন্যাপচ্যাটে ওই ইউটিউব স্টিকারে ট্যাপ করলে সরাসরি ইউটিউব অ্যাপ অথবা ডিফল্ট ওয়েব ব্রাউজারে চালু হয়ে যাবে ভিডিওটি।

স্ন্যাপচ্যাটে সরাসরি ইউটিউব ভিডিও শেয়ার করতে, প্রথমে ইউটিউব অ্যাপটি চালু করতে হবে। এরপর পছন্দের ভিডিওটি চালু করে নিচের শেয়ার বাটন চেপে স্ন্যাপচ্যাট অপশনটি নির্বাচন করতে হবে।

এদিকে স্ন্যাপচ্যাট তাদের নতুন ‘অগমেন্টেড রিয়েলিটি (এআর)’ ফিচারের ঘোষণা দিয়েছে মার্চ মাসে। বন্ধুদের সঙ্গে নিজের ‘লাইভ লোকেশন’ শেয়ার করার নতুন একটি ফিচারও তারা চালু করবে।

ফিচারটি চালাতে আইফোন ব্যবহারকারীর ডিভাইসে স্ন্যাপচ্যাট অ্যাপের সর্বশেষ সংস্করণটি ইনস্টল করা থাকতে হবে বলে এক প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ৯টু৫ম্যাক।